স্বতন্ত্র প্রার্থী হতে চাওয়ায় সোনাগাজীতে সাবেক উপজেলা আ.লীগ সভাপতিকে কার্যালয় থেকে বের করে দিলেন সাধারণ সম্পাদক

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসনে (সোনাগাজী – দাগনভূঞা) আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র নির্বাচন করার ঘোষণা দিয়েছেন সোনাগাজী আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম। এই ঘোষণার পর তাকে উপজেলা দলীয় কার্যালয় থেকে বের করে দিয়েছেন সোনাগাজীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে সোনাগাজী উপজেলা আ.লীগ কার্যালয়ে।

জেডএম কামরুল আলম বলেন, মঙ্গলবার সকালে দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা কার্যালয়ে আসলে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৌরসভার মেয়র অ্যাডভোকট রফিকুল ইসলাম খোকন আমাকে স্বতন্ত্র নির্বাচন করবেন কিনা জানাতে চাইলে, আমি হ্যাঁ সূচক জবাব দিই। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ব্যবহার করার জন্য নিষেধ করেন। প্রয়োজনে দলীয় কার্যালয় তারা লাগিয়ে দেবেন বলেও জানান। এজন্য তিনি ব্যক্তিগত অফিস নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা করার জন্য বলেন।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন বলেন, তিনি দলীয় মনোনয়ন চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার থেকে পাননি। এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন আবুল বাশার। এখন তিনি যদি স্বতন্ত্র হয়ে নির্বাচন করেন, তাহলে তিনি দলীয় সিদ্ধান্তকে অমান্য করবেন। আর কেউ যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে তাকে দলীয় কার্যালয়ে থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা করার কোন অধিকার নেই।

উল্লেখ্য; সোমবার সন্ধ্যায় জেডএম কামরুল আনাম নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে জোটগত নির্বাচন হলে যদি আসনটিতে জাতীয় পার্টির প্রার্থীকে ছাড় দেওয়া হয়, তখন তিনি জাতীয় পার্টিকে ছাড় দিবেননা বলে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ