হঠাৎ ঢাকায় সাকিব-লিটন-মুস্তাফিজ, প্রসঙ্গ আইপিএল!

অনলাইন ডেস্ক।।

আগামী ৩১ মার্চ শুরু হচ্ছে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। মেগা এই টুর্নামেন্টে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো খেলার কথা রয়েছে তিন ক্রিকেটারের। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানদের পাশাপাশি প্রথমবারের মতো দল পেয়েছেন টাইগার ওপেনার লিটন দাস।

চলমান আয়ারল্যান্ড সিরিজের কারণে তাদের আইপিএলে যোগ দেওয়া নিয়ে বেঁধেছে বিপত্তি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে আইপিএলের ছাড়পত্র না দেওয়ায় কবে নাগাদ তারা দলের সঙ্গে যোগ দেবেন সেটিও নিশ্চিত নয়। ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ থাকার কারণে শুরুর দিকে আইপিএলে খেলার অনুমতি পাচ্ছেন না সাকিব-লিটনরা।

তবে গুঞ্জন উঠেছে, ক্রিকেটারদের প্রতি নিজেদের অনড় সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। ফলে আইপিএলের ১৬তম আসরের শুরু থেকেই খেলতে পারবেন বাংলাদেশি ক্রিকেটাররা। এজন্য আইপিএলে যাওয়ার প্রস্তুতি নিতে গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষেই ঢাকায় ফিরেছেন সাকিব-লিটন-মুস্তাফিজ। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এই বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবারই (৩০ মার্চ) আবার তারা চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন। ধারণা করা হচ্ছে তিন ক্রিকেটারই ভারতের ভিসার কাজ সম্পন্ন করতে ঢাকায় গেছেন। এবারের আইপিএলে কলকাতায় সাকিব ও লিটন এবং দিল্লিতে খেলার সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

এদিকে, গুঞ্জন রয়েছে আজই নাকি সিদ্ধান্ত হয়ে যাবে কবে নাগাদ সাকিব-লিটন কলকাতার বিমান ধরবেন। সেক্ষেত্রে বোর্ডের উচ্চমহলের সঙ্গেও একটা বৈঠক হওয়ার সম্ভবনা রয়েছে।

তবে সাকিব-লিটনের আইপিএল যাওয়া নিয়ে বিপত্তি থাকলেও মুস্তাফিজের জন্য সেরকম কোনো বিপত্তি নেই। কেননা টাইগার এই পেসার লাল বলের ক্রিকেটে না থাকায় নিদিষ্ট সময়েই যেতে পারবেন আইপিএলে।

আগামীকাল থেকেই মাঠে গড়াতে যাচ্ছে ১৬তম আইপিএল আসরের। একইসঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচও আগামীকাল। এরপর ৪ এপ্রিল থেকে শুরু হবে টেস্ট।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ