হঠাৎ ঢাবি ক্যাম্পাসে শিক্ষামন্ত্রী

আনলাইন ডেস্ক।।

কোটাবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরিস্থিতি বেশ উত্তপ্ত ছিল। রাতেও চাঁনখারপুল এলাকায় পুলিশের সঙ্গে ঢাবি শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। তবে রাতে ক্যাম্পাসের ভেতরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় হঠাৎ করেই ঢাবি ক্যাম্পাসে যান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বুধবার (১৭ জুলাই) রাত ৮টার দিকে তিনি ঢাবি ক্যাম্পাসে যান।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, মন্ত্রী রাত ৮টার দিকে ঢাবি ক্যাম্পাসে যান। উপাচার্যের বাসভবনে প্রবেশ করেন। সেখানে তিনি উপাচার্যের সঙ্গে কথা বলন।

এর আগে, দুপুরে সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত হয়। একই সঙ্গে সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

এর মধ্যেই শিক্ষার্থীরা তাদের পূর্বঘোষিত গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল কর্মসূচি করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। কয়েক ঘণ্টা ধরে চলে এ সংঘর্ষ। এক পর্যায়ে নীলক্ষেত পর্যন্ত ছড়িয়ে পড়ে। পুলিশ ধাওয়া দিলে আন্দোলনকারীরা পিছু হটে। হলগুলো প্রায় ফাঁকা। শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে নিরাপদ আবাসস্থলে যাচ্ছেন।

সন্ধ্যার পর আন্দোলনকারীরা নতুন ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেন। আজ বৃহস্পতিবার সারা দেশে এ কর্মসূচি পালন করবেন তারা।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ