হত্যা মামলায় মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আসামি গ্রেফতার আল-আমিন কিবরিয়া

দেবিদ্বার প্রতিনিধি।।

১৩ বছর আগে দেবিদ্বারে আলোচিত আনোয়ারা বেগম হত্যা মামলার মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামি আল-আমিনকে কুমিল্লা নগরী থেকে গ্রেফতার করেছি পুলিশ।

মঙ্গবার(১১জুন) মধ্যরাতে নগরির একটি আবাসিক এলাকা থেকে দেবিদ্বার থানার এসআই মিশন বিশ্বাসসহ তার সংগীয় ফোর্স অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করেছেন। গ্রেফতারের পরদিন বুধবার(১২জুন) সকাল ১১টায় তাকে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে , আনোয়ারা বেগম হত্যা মামলায় গত মাসের ১৬মে বৃহস্পতিবার দুপুর আল-আমিনকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন। ওই সময় আল আমিন পলাতক ছিলেন। রায়ের এক মাস মঙ্গলবার (১১জুন) দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, পূর্ববিরোধের জের ২০১০ সালের ৩ মার্চ রাতে দেবিদ্বার পৌর এলাকার ভিংলাবাড়ি গ্রামের আনোয়ারা বেগমকে (৫৫) বালিশচাপা দিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মেয়ে উম্মে সালমা খাতুন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আসামি আল-আমিনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। পরে ঘটনার মূল রহস্য উদঘাটন করে একই গ্রামের সুলতান আহমেদের ছেলে নজরুল ইসলাম (৩৪), ডা. আ. সামাদের ছেলে মোস্তাফিজুর রহমান (২৬), মৃত সুজাত আলীর ছেলে সুলতান আহমেদ (৬০) ও সাজু মিয়ার ছেলে আসামি আল-আমিনের (২০) বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযুক্তদের মধ্যে নজরুল ইসলাম ও সুলতান আহমেদ মৃত্যুবরণ করেছেন। ওই সময় পলাতক আসামি আল-আমিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড; ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং আসামি মো. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করেন।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ নয়ন মিয়া, কুমিল্লা সদর এলাকা থেকে আলামিন কে গ্রেপ্তার করে আজ সকালে কারাগারে প্রেরণ করা হয়েছে। আলামিন এতদিন পলাতক ছিলেন।

একে/অননিউজ২৪

আরো দেখুনঃ