হাইলাইট ফাউন্ডেশনের উদ্যোগে ঝুকিপুর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্প উদ্বোধন

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি।।

ফরিদপুরের ‘‘ভাঙ্গা হাইলাইট’’ ফাউন্ডেশনের উদ্যোগে ঝুকিপুর্ণ শিশুশ্রম নিরসন(৪র্থ পর্যায়) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় প্রকল্পের আওতায় উপানুষ্ঠানিক শিখন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুরে ফরিদপুর পৌরসভার গূহলীপুর প্রকল্পের আওতায় ২৫ নং কেন্দ্রে শিক্ষার্থী,অভিভাবক,অতিথি ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

হাইলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর পৌরসভার ১ নং প্যানেল মেয়র মোঃ মনিরুল ইসলাম। এ সময় এ কার্যক্রমের আওতায় ঝুকিপূর্ণ বিভিন্ন পেশায় নিয়োজিত শিশুদের শিক্ষাপ্রদানের লক্ষ্যে বিপুল সংখ্যক শিক্ষার্থীর মাঝে বইসহ শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

প্যানেল মেয়র মোঃ মনিরুল ইসলাম বলেন, বছরের প্রথম দিনে কচিঁকাচাঁ শিক্ষার্থী যারা শিক্ষা থেকে বঞ্চিত তাদেরকে এ প্রকল্পের আওতায় কার্যক্রমের মাধ্যমে শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ সহিদুল ইসলাম বলেন, শিক্ষার আলো থেকে বঞ্চিত অপেক্ষাকৃত দারিদ্রতার কারনে বিভিন্ন পেশায় নিয়োজিত শিশুদেরকে দক্ষতা উন্নয়নের জন্য মূলত এ প্রকল্পের মাধ্যমে শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ