হাজী কামাল উদ্দিন চেয়ারম্যানের জানাজায় লাখো মানুষের ঢল

মুরাদনগর প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও নবীপুর পশ্চিম ইউনিয়ন থেকে ৩ বারের নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান জনপ্রিয় হাজী কামাল উদ্দিনের জানাযায় লাখো মানুষের ঢল নামে। মঙ্গলবার বাদ আছর কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাঁর নিজ বাড়ি পৈয়াপাথর গ্রামের পারিবারিক গোরস্তানে মা-বাবার কবরের পাশে তাকে শায়িত করা হয়।

জানাযার পূর্বে কামাল উদ্দিনের জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশ নেয়, এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্ল্ াআদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, নিহত কামাল উদ্দিনের ছোট ভাই কোম্পানীগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান, নবীপুর পূর্ব ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, নবীপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান জাকির হোসেন। জানাযাতে অন্যান্যের মধ্যে বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দীন ভুইয়া জনি, মুরাদনগর থানার ওসি আজিজুল বারী ইবনে জলিল, বাঙ্গরা বাজার থানার ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকারসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিহত হাজী কামাল উদ্দিন ১৯৯১ সাল থেকে শুরু করে একবার ইউপি সদস্য ও তিনবার নবীপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। গত সোমবার ভোর রাত আনুমানিক ৪টায় ঢাকার একটি বেসরকারি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৫ মেয়ে, ২ ভাই ও ২ বোনসহ অসংখ্য শুভাকাঙ্খি এবং আত্মীয় স্বজন রেখে গেছেন।

হাজী কামাল উদ্দিন চেয়ারম্যানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নবীপুর পশ্চিম ইউনিয়ন ও মুরাদনগর উপজেলা তথা কুমিল্লা জেলায় শোকের ছায়া নেমে আসে। তাঁর লাশ এলাকায় আনা হলে এক নজর দেখতে হাজার হাজার মানুষ বাড়িতে বীর করছে। বিশেষ করে পরিবহন শ্রমিক ও ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে কান্নার রোল পড়েছে।

হাজী কামাল উদ্দিন চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক হাজী রোশন আলী মাস্টার। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক বার্তা দিয়েছেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম রাজীব।

আরো দেখুনঃ