হারমানপ্রীতের আচরণে আইসিসির কাছে নালিশ করবে বিসিবি

গেল দুইদিন ক্রিকেটের দুনিয়াতে আলোচিত নাম ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে অশোভন আচরণ করে সমালোচনার পাত্র হয়েছেন তিনি। সমালোচনার পাশাপাশি বড় অঙ্কের জরিমানার সম্মুখীনও হতে হয়েছে তাকে। ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানার পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে চারটি ডেমেরিট পয়েন্ট।

ঘটনাটি ম্যাচের ৩৪ তম ওভারের। লেগ বিফোর আউটের সিদ্ধান্ত দেওয়ার পর তিনি অশোভন ও দৃষ্টিকটু আচরণ করেন ফিল্ড আম্পায়ার তানভীর আহমেদের প্রতি।

প্রথমে আম্পায়ারের দিকে রাগান্বিত ভঙ্গিতে তাকিয়ে থাকতে দেখা যায় তাকে। এরপর রাগ চেপে রাখতে না পেরে সজোরে ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন ভারত দলপতি। মাঠ ছাড়ার সময়ও আম্পায়ারের উদ্দেশে কিছু বলতে দেখা যায় তাকে। শুধু তাই নয়, ম্যাচের পর বাংলাদেশের ক্রিকেটারদের কটাক্ষ করতেও বিন্দুমাত্র পিছপা হননি তিনি।

ভারতীয় দলপতির এমন আচরণে ক্ষুব্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। হারমানপ্রীতের এমন আশোভন আচরণের প্রেক্ষিতে আইসিসির কাছে নালিশ করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

রোববার (২১ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

নাদেল বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশের ক্রিকেটে এই ধরণের প্রশ্ন কেউ তোলেনি। তোলার সুযোগও পায়নি। আমরা তাদের বোর্ডের সঙ্গে বা আইসিসির সঙ্গে কথা বলবো। প্রথমে দেখবো ম্যাচ রেফারি কী রিপোর্ট দেয়। ম্যাচ রেফারির রিপোর্ট দেখার পরে আইসিসির সঙ্গে কথা বলে বা ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলে যেটা প্রয়োজন সেটা করবো।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা। এখানে ভালো খেলোয়াড় হওয়ার আগে ভদ্রতা সম্পর্কে এবং ক্রিকেটীয় জ্ঞানটা আগে অর্জন করতে হবে। তারপর আমরা আন্তর্জাতিক ম্যাচ নিয়ে মন্তব্য করবো। আমি মনে করি এই জায়গায় ঘাটতি আছে।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ