হিলিতে তাপমাত্রা আরো কমেছে, শীতে ভোগান্তি পোহাচ্ছে খেটে খাওয়া মানুষ

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলিতে আগের দিনের তুলনায় তাপমাত্রা আরো খানিকটা কমেছে।সাথে হিমেল বাতাস অব্যাহত থাকায় শীতের মাত্রাকে আরো বাড়িয়ে তুলেছে।শীতের কারনে কাজে যেতে না পেরে কাজ না পেয়ে বিপাকে পড়েছেন নিন্ম আয়ের খেটে খাওয়া দিনমজুর মানুষজন।শীতে সড়কে মানুষের উপস্থিতি কমে যাওয়ায় আয় রোজগার কমে বিপাকে পড়েছেন ভ্যান রিক্সা চালকরা।

বুধবার দিবাগত রাত থেকে শুরু করে বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত হিলিতে থেমে থেমে বৃষ্টিপাত হওয়ায় বৃহস্পতিবার থেকে আবারো তাপমাত্রা কমতে শুরু করে। সারাদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকছে আজ শুক্রবার একই অবস্থা বিরাজ করছে। ভ্যানের যাত্রী মোজাহার মন্ডল বলেন, গতকাল বৃষ্টিপাত হওয়ার কারনে হিলিতে নতুন করে খুব ঠান্ডা পড়েছে যার কারনে আমাদের মতো বয়স্ক মানুষদের জন্য একটু বেশী সমস্যা হয়েছে। সাথে বাতাস হচ্ছে যার কারনে বেশী ঠান্ডার কারনে আমাদের জ্বর শর্দী কাশি লেগেই আছে।

ভ্যান চালক আজিজুল হক বলেন, আগের দিন যে বৃষ্টি হলো যার কারনে শীত বেশী করে চাপলো। ঠান্ডার কারনে মানুষজন বাহিরে বের হচ্ছেনা রাস্তাঘাট একেবারে ফাকা এতে আমাদের ভ্যানের যাত্রী তেমন নেই আয় ইনকাম নেই এতে করে চলা কঠিন হয়ে গেছে। শ্রমজীবি কুরবান আলী বলেন, খুব শীত বাবা যার কারনে বাড়ি থেকে বের হওয়া যায়না। জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে এই শীতের কারনে। কাজে যে বের হবো সেই সুযোগ হচ্ছেনা আবার কষ্ট করে শীতের মধ্যে কাজের সন্ধানে বের হলেও কাজ না পেয়ে ঘুরে আসতে হচ্ছে। শীতের কারনে গা হাতপা শিটকা লেগে যাচ্ছে চলাচল করা কষ্টকর হয়ে গেছে।

আবহাওয়া অধিদপ্তর দিনাজপুর এর ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, আজ দিনাজপুর অঞ্চলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, যা গতকালকে ছিল ১৩দশমিক ৭ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ, বাতাসের গতিবেগ ঘন্টায় ৩/৪কিলোমিটার, তবে বেলা বাড়ার সাথে সাথে এটি ৮/১০ কিলোমিটারে উন্নিত হতে পারে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ