হিলিতে নির্ধারীত মুল্যের চেয়ে বাড়তি মুল্যে পণ্য বিক্রি না করতে ভ্রাম্যমান আদালতের অভিযান

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলিতে রমজান ও ঈদকে ঘিরে তেল, চিনি, লবন ও সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্য কেউ যেন অহেতুক বৃদ্ধি করতে না পারে সে লক্ষ্যে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় কাওকে জরিমানা না করলেও সকল ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে যেন রমজান ও ঈদকে ঘিরে কোন পণ্য নিয়ে কারসাজি বা মুল্যবৃদ্ধি করা না হয়।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম পুলিশের সহায়তায় হিলি বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতুরকে ঘিরে তেল, চিনি, লবন ও সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্য অস্থিতিশীল করার একটা পায়তারা অসাধু ব্যবসায়ীদের মধ্যে সবসময়ে থাকে। সেই বিষয়টি যেন না হয় সেকারনে আমরা রমজান মাস জুড়েই নিয়মিত বাজার মনিটরিং করছি। তারই ধারাবাহিকতায় আজ হিলি বাজারে অভিযান চালিয়েছি তেল, চিনি, লবন ও সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নির্ধারীত মুল্যে বিক্রয় হচ্ছে কিনা সেটি দেখার চেষ্টা করেছি। আমরা দোকানগুলোতে পণ্যের চালান পরিক্ষা করেছি ও নির্ধারীত মুল্যে বিক্রির বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করেছি। ভোক্তাদের সহিত কথা বলেছি এখন পর্যন্ত নির্ধারীত মুল্যের চেয়ে বেশি মুল্যে বিক্রি করছেন এধরনের কোন প্রমানিত অভিযোগ পাওয়া যায়নি।

তারপরেও বাজারের সকল ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে যেন কোন পণ্যের মুল্য নিয়ে কোন ধরনের কারসাজি করা না হয়। নির্ধারীত মুল্যের চেয়ে অতিরিক্ত মুল্যে কোন পণ্য বিক্রয় করা হয়। সেই সাথে তেলের সাথে ক্রেতাদের লবন বা চাল নিতে বাধ্য করা যেন না হয়। ঈদ ও এর পরবর্তী সময়ে এইধরনের বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

আরো দেখুনঃ