হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পড়ায় পথচারীসহ ৮জনকে জরিমানা

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পড়ায় পথচারী,দোকানি ও ভ্যান চালকসহ ৮জনকে সর্বমোট ৮শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার বিকেল সোয়া ৪টায় হিলি বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুর এ আলম।এসময় অনেক বয়স্ক মানুষ ও ভ্যান চালক যারা কিনা বাজারে এসেছেন যাদের মুখে মাস্ক নেই তাদের মাঝে বিনামুল্যে মাস্ক বিতরন করেন তিনি।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, করোনা সংক্রামন রোধে যেসকল নির্দেশনা জারী করা হয়েছে সেগুলো সাধারন মানুষ মানছে কিনা সেবিষয়টি তদারকি করতেই আজকে অভিযান পরিচালনা করেছি। এর আগে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে মাইকিং এর মাধ্যমে সাধারন মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়েছি। আজকে অভিযান পরিচালনার সময় যাদের মধ্যে অবহেলা পরিলক্ষিত হয়েছে বিশেষ করে বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন যানবাহনের চালক রয়েছে স্বাস্থ্যবিধি না মানায় সতর্কতামুলক এমন আটজনকে ৮শ টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই ধরনের অভিযান অব্যহৃত থাকবে যতক্ষন না পর্যন্ত জনগনকে পুরোপুরি স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সচেতন করা না যায়।

আরো দেখুনঃ