হিলি স্থলবন্দরে নেই সিএন্ডএফ এজেন্টের ধর্মঘট আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক

হিলি প্রতিনিধি।।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তক কাস্টমস সিএন্ডএফ এজেন্টের মৌলিক অধিকার পরিপন্থি লাইসেন্স বিধিমালা ও পন্য চালান শুল্কায়নে বিভিন্ন বিতর্কীত আইন বাতিলের দাবীতে বিভিন্ন বন্দরে পুর্নদিবস কর্মবিরতী পালন করলেও দিনাজপুরের হিলি স্থলবন্দরে এর কোন প্রভাব নেই। বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্যসহ বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশন এই কর্মবিরতী পালন না করে মঙ্গলবার সকাল থেকেই তাদের কাজে যোগ দেওয়ায় হিলি কাস্টমসে আমদানিকৃত পণ্যের বিলঅবএন্ট্রি সাবমিট থেকে শুরু করে পরিক্ষন শুল্কায়নসহ সকল কার্যক্রম স্বাভাবিক ভাবে চলছে।

বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক ও পৌরমেয়র জামিল হোসেন বলেন, বিভিন্ন দাবীতে দেশের বিভিন্ন বন্দরে আজ পুর্নদিবস কর্মবিরতী পালন করলেও আমরা এই কর্মসুচীর সাথে একাতœতা জানাইনি। সকাল থেকেই সিআ্যন্ডএফ এজেন্টগন আমদানিকৃত পণ্য খালাসের লক্ষ্যে কাস্টমসে বিলঅবএন্ট্রি সাবমিট করছেন। এতে করে আমদানিকৃত পণ্যের পরিক্ষন শুল্কায়নসহ অন্যান্য সকল কার্যক্রম চলছে।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা এসএম নুরুল আলম খান বলেন, হিলিতে সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের ধর্মঘট নেই। সকাল থেকেই অন্যান্য দিনের ন্যায় যথারিতী হিলি কাস্টমসে সিআ্যন্ডএফ এজেন্টগন আমদানিকৃত পণ্য খালাসের লক্ষ্যে বিলঅবএন্ট্রি সাবমিট করছেন। এতে করে আমদানিকৃত পণ্যের পরিক্ষন শুল্কায়নসহ সকল কার্যক্রম স্বাভাবিক ভাবেই চলছে। সেই সাথে পণ্য খালাসসহ বন্দরের অন্যান্য সকল কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।

আরো দেখুনঃ