‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা পল গ্র্যান্ট মারা গেছেন

অনলাইন ডেস্ক।।

‘হ্যারি পটার’ খ্যাত জনপ্রিয় হলিউড অভিনেতা পল গ্র্যান্ট মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

বৃহস্পতিবার (১৬ মার্চ) লন্ডনের এক রেল স্টেশন থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। সেই সময় চিকিৎসকরা ঘোষণা করেছিলেন, অভিনেতার মস্তিস্ক কাজ করছে না। তার তিন দিন পর অভিনেতার প্রয়াণের খবর সংবাদমাধ্যমে জানান তার মেয়ে সোফি জেইন গ্র্যান্ট।

‘স্টার ওয়ার্স’, ‘হ্যারি পটার’-এর মতো নামজাদা ফ্র্যাঞ্চাইজির ছবিতে কাজ করে জনপ্রিয়তা পান পল গ্র্যান্ট। ‘স্টার ওয়ার্স: রিটার্ন অফ দ্য জেডাই’ ছবিতে অভিনয় করেছিলেন পল। যার ইয়োক চরিত্রে অভিনয় তাকে জনপ্রিয়তা এনে দিয়েছিল।

এছাড়াও টম ক্রুজ়ের মতো তাবড় তারকার সঙ্গে ‘লেজেন্ড’ ছবিতে কাজ করেছিলেন পল। কাজ করেছিলেন কিংবদন্তী তারকা ডেভিড বোয়ির সঙ্গে ‘ল্যাবরিন্‌থ’ ছবিতেও।

তবে ‘হ্যারি পটার’ সিরিজের ছবিতে গবলিনের চরিত্রে তার অভিনয় নতুন প্রজন্মের কাছেও জনপ্রিয় করে তুলেছিল পল গ্র্যান্টকে। কর্মজীবনের প্রথম দিকে একাধিক মাইলফলক পেরোলেও শেষের দিকে প্রায় মুখ থুবড়ে পড়েছিলেন অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারের নিজের বিষয়ে কথা বলেছিলেন তিনি। এর তিন সপ্তাহ পরে বৃহস্পতিবার (১৬ মার্চ) কিংস ক্রস স্টেশনেই বেহুশ অবস্থা পাওয়া যায় পল গ্রান্টকে। যদিও তারপরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন অভিনেতা। অবশেষে ১৯ মার্চ লাইফ সাপোর্ট থেকে সরানো হয় তাকে।

সূত্র : দ্য গার্ডিয়ান

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ