১৪০ হতদরিদ্র পরিবারের মাঝে রানীমা ফাউন্ডেশনের ইফতারসামগ্রী বিতরণ

মুরাদনগর প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগর উপজেলার মোচাগড়া গ্রামে স্থাপিত সৈয়দা রানীমা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানীর অর্থায়নে রোববার দুপুরে ১৪০ হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ওই ইফতার সামগ্রী আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান। ইউপি সদস্য ও ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সেলিম মুন্সির সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহজাহান সরকার, সহ-সাধারণ সম্পাদক আবদুল মোনাফ, প্রচার সম্পাদক আবুবকর সিদ্দিক, সদস্য রহিমা বেগম ও জাকারিয়া মিয়া প্রমুখ।

উল্লেখ্য, সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশন দীর্ঘদিন যাবত উক্ত এলাকায় জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরমধ্যে ৭০টি দরিদ্র পরিবারের মাঝে মাসিক ৩০০ টাকা হারে ভাতা বিতরণ, ১৫টি গৃহ ছাড়া পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী দেওয়া, বেকার মহিলাদের কর্মসংস্থানের লক্ষে সেলাই প্রশিক্ষণ দিয়ে সুদমুক্ত ঋণ বিতরণ, দুই ঈদে গরীব ও অসহায় পরিবারের মাঝে গোস্ত বিতরণ, শাড়ী, লুঙ্গী ও শীতবস্ত্র বিতরণ, কবরবাসীদের রূহের মাগফেরাত কামনার্থে সাপ্তাহিক দোয়া এবং ইংলিশ মিডিয়াম স্কুল চালুকরণ ইত্যাদি।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানী জানান, তাঁর মা বেগম জাহানারা এক মহীয়সী নারী ছিলেন। জীবদ্দশায় তিনি বহু এতিম অসহায় শিক্ষার্থীদের লেখাপড়া করিয়েছেন। বাবা ছিলেন একজন সরকারী কর্মকর্তা। শিক্ষানুরাগী মায়ের স্মৃতিরক্ষার্থে এ ফাউন্ডেশন গঠন করা হয়। এখান থেকে জনকল্যাণমুখি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি আরো বলেন, একটি বৃদ্ধাশ্রম করার জন্য ইতোমধ্যে জমির দলিল সম্পাদন করা হয়েছে। এখানে পথহারা অসহায় বৃদ্ধদের ৩ বেলা খাওয়া ও থাকার ব্যবস্থা থাকবে। এ বিশাল কার্যক্রমে প্রশাসনসহ বৃত্তবানদের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

আরো দেখুনঃ