৩ কেজির নকল পেট, দাঁতে ৪ ডেনচার নিয়ে ‘মুজিব’র শুট করেন শুভ

চরিত্রের পারফেক্ট উপস্থাপনের জন্য তিনি সবকিছু করতেই প্রস্তুত। সেটার একটা উদাহরণ হচ্ছে, কয়েক মিনিটের একটি দৃশ্যের জন্য ৯ মাস পরিশ্রম করে তিনি সিক্স প্যাক বানিয়ে বসেছিলেন। সিনেমার জন্য তার এমন পাগলামীর গল্প আরও আছে, সেই মানুষটা আরিফিন শুভ।

এই যেমন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার জন্য তিন বছর পরিশ্রম করেছেন আরিফিন শুভ। ১৩ অক্টোবর সিনেমাটি মুক্তির পর সেই পরিশ্রমের ফলাফল হাতেনাতে পাচ্ছেন এই নায়ক; দেশজুড়ে চলছে তার বন্দনা। ‘মুজিব’ সিনেমায় তার অভিনয় দেখে হল থেকে বের হতে হতে কেউ চোখ মুছছেন, তো কেউ প্রশংসায় পঞ্চমুখ।

এবার ১১ মিনিটের এক ভিডিও বার্তায় ‘মুজিব’ সিনেমায় তার পরিশ্রমের কয়েক ঝলক শেয়ার করেছেন আরিফিন শুভ। নায়ক তার এই পরিশ্রমকে উল্লেখ করেছেন তার চেষ্টার সামান্য কিছু অংশ বলে।

সেই ভিডিও বার্তায় দেখা গেছে, বঙ্গবন্ধু হতে শুটের সময় আরিফিন শুভর দাঁতে চার ডেনচার (নকল দাঁত) পরানো হয়েছিল। শুধু তাই নয়, প্রায় সাড়ে তিন কেজির নকল পেট পরে অভিনয় করতে হয়েছে তাকে। অনশনের একটি দৃশ্য সঠিকভাবে করতে নায়ক না খেয়ে ছিলেন ২৪ ঘণ্টা।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে। মুক্তির দিন থেকেই সাড়া ফেলছে সিনেমাটি। দেশের সবচেয়ে আধুনিক সিনেমা হল স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় ১৮টি শো চলছিল সিনেমাটির। দর্শক চাহিদার কারণে থেকে শো বেড়ে ৩৩ হয়েছে। শুধু স্টার সিনেপ্লেক্স নয় একই অবস্থা প্রায় সমগ্র বাংলাদেশের সিনেমা হলে।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

সূত্র : বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম

এফআর/অননিউজ

আরো দেখুনঃ