৫০ মিনিটের আগুনেই ২ শতাধিক ঘর পুড়ে ছাই

অনলাইন ডেস্ক।।

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৩ নম্বর তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আগুনে ২ শতাধিক ঘর পুড়ে গেছে।

শনিবার (১জুন) দুপুর ১টায় আগুন লাগলে ফায়ার সার্ভিসের চেষ্টায় ১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। উখিয়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে কিছু বসত ঘর ও বেশ কিছু দোকানপাট পুড়ে গেছে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা নয়ন বলেন, প্রাথমিকভাবে দুই শতাধিক রোহিঙ্গার ঘর ও এনজিও সংস্থার কেন্দ্র পুড়ে গেছে। হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে।

৮ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানান, আগুনে বেশকিছু ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনের সূত্রপাত কোথায় থেকে হয়েছে সেটি বের করার চেষ্টা চলছে। এটি কি দুর্ঘটনা নাকি পরিকল্পিত সেটাও তদন্ত করা হবে। এর আগে ২৪ মে একই ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এতে হতাহতের ঘটনা না ঘটলেও ভস্মিভূত হয় ৩ শতাধিক বসত ঘরসহ নানা স্থাপনা।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ