৭ই মাচের্র ভাষণ ভবিষ্যৎ প্রজন্মকে ন্যায় ও মুক্তির পথে উজ্জ্বীবিত করছে; আবুল কালাম আজাদ এমপি

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার দেবিদ্বারে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, জাতির পিতার ঐতিহাসিক ৭ই মাচের্র ভাষণ স্বাধীনতাকামী বাঙ্গালীকে ৭১ এ দিয়েছে দিকনির্দেশনা, আর এখন ভবিষ্যৎ প্রজন্মকে ন্যায় ও মুক্তির পথে উজ্জ্বীবিত করছে। এই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বিশ্বের মুক্তিকামী মানুষকে প্রেরণা জোগাবে। ইউনেস্কো কর্তৃক এ ভাষণের স্বীকৃতি পৃথিবীর মানুষকে বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্ব ও আমাদের মুক্তিসংগ্রাম সমন্ধে জানার সুযোগ করে দিয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. নাছির উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম, উপজেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিনহাজ উদ্দিন, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া। কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল, প্রবীণ ন্যাপ নেতা বীর মুক্তিযোদ্ধা মোস্তাকুর রহমান ফুল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ হুমায়ন কবির চেয়ারম্যান, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি আব্দুল কাইয়ুম শাহিন, কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম রুবেল ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনী প্রমুখ।

এসময় ঐতিহাসক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ হয়।

এর আগে সকাল ১০ টায় সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ