৮২ কেজি হরিণের মাংস সুন্দরবনে ফেলে পালালো শিকারীরা

অনলাইন ডেস্ক।।

সুন্দরবনের আংটিহারা এলাকা থেকে ৮২ কেজি হরিণের মাংস, ২০টি পা ও একটি নৌকা জব্ধ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন (মোংলা সদর দপ্তর)।

বুধবার (২২ মার্চ) রাতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়। তবে এসময় শিকারীরা হরিণের মাংস ও নৌকা ফেলে পালিয়ে যায় বলে কোস্টগার্ডের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. তারেক আহমেদ জানান, সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে বুধবার (২২ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে তাদের কয়রা স্টেশনের সদস্যরা নদীতে টহল দিচ্ছিল। এসময় সুন্দরবনের আংটিহারা এলাকা দিয়ে একদল চোরা শিকারী নৌকায় হরিণের মাংস পাচার করছিল দেখতে পেয়ে তাদেরকে ধাওয়া করেন।

পরে নৌকায় লুকানো হরিণের মাংস ফেলে রেখে রাতের আঁধারে বনের গহীনে পালিয়ে যায় তারা। এসময় ঘটনাস্থলে গিয়ে কোস্টগার্ড সদস্যরা নৌকার ভেতরে পলিথিনে রাখা ৮২ কেজি হরিণের মাংস ও ২০টি পা জব্দ করে।

জব্দ করা হরিণের মাংস এবং কাঠের নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুন্দরবনের খাসিটানা ফরেস্ট অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

লেফটেন্যান্ট কমান্ডার তারেক আহমেদ বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রণ ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ