৮৬ বল হাতে রেখেই জয়, সুপার এইটে অস্ট্রেলিয়া

আনলাইন ডেস্ক।।

‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্বল নামিবিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিদের সামনে দাঁড়াতেই পারেনি নামিবিয়া। তাদের ৯ উইকেটে হারিয়ে ‘বি’ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে ২০২১ সালের চ্যাম্পিয়নরা।

বুধবার (১২ জুন) আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে রানের মামুলি লক্ষ্য দেয় নামিবিয়া। জবাব দিতে নেমে মাত্র ৫ ওভার ৪ বল খেলে এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন ডেভিড ওয়ার্নার। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ৮ বলে ২০ রান করে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার।

তবে ট্রাভিস হেডের বলে ১৭ বলের ৩৪ রান এবং মিচেল মার্শের ৯ বলের অপরাজিত ১৮ রানে ভর করে ১৪ ওভার ২ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অজিরা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় নামিবিয়া। ৭ বলে ২ রান করে সাজঘরে ফেরেন নিকোলাস ডেভিন। ৬ বলে ১ রান করে তাকে সঙ্গ দেন জ্যান ফ্রাইলিংক। ১০ বলে ১০ করে ক্যাচ আউট হন আরেক ওপেনার মাইকেল ফন লিঙ্গেন।

তবে এক প্রান্ত আগলে রাখে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস। তবে সতীর্থ শুরু করে উইকেট মিছিল।

অজিদের দাপুটে বোলিংয়ে জেজে স্মিট (৩), জেন গ্রিন (১), ডেভিড উইজ (১), রুবেন ট্রাম্পেলম্যান (৭) এবং শূন্য রানে বোল্ড আউট হন বার্নার্ড শোল্টজ। শেষ দিকে বেন শিকঙ্গো (০) এবং ৪৩ বলে ৩৬ রানের ইনিংস খেলে গেরহার্ড এরাসমাস আউট হলে ১৮ বল হাতে থাকতেই ৭২ রানে অলআউট হন নামিবিয়া।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা। এ ছাড়াও জস হ্যাজলউড এবং মাকার্স স্টোইনিস দুটি করে, প্যাট কামিন্স এবং নাথান ইলিস নেন একটি করে উইকেট।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ