বরুড়ায় মোটরসাইকেলের টাকা আদায় করে দেয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

অনলাইন ডেস্ক।।

কুমিল্লার বরুড়ায় মোটরসাইকেলের টাকা আদায় করে দেয়ায় জাকারিয়া নামে এক সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা করেছে শাহজালাল ও তার সহযোগীরা। গত শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৭টায় উপজেলার পয়ালগাছা বাজারে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত সাংবাদিক জাকারিয়া বাদী হয়ে বরুড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি দৈনিক ‘স্বাধীন ভোর’ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

হামলাকারী সন্ত্রাসীরা হলো, উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড পেরুল দক্ষিন পাড়ার ওমর আলীর ছেলে শাহ জালাল (৩০) ও একই এলাকার দেলোয়ার হোসেনের ছেলে শাফায়েত হোসেন (৩২)। তারা উভয়েই ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, কক্সবাজারের অপু ধর নামের একজনের কাছ থেকে প্রায় এক বছর পুর্বে সন্ত্রাসী শাহ জালাল প্রবাসে থাকাকালীন তিন লাখ ত্রিশ হাজার টাকায় সাংবাদিক জাকারিয়ার মাধ্যস্থতায় একটি মোটরসাইকেল ক্রয় করে । এসময় এক লক্ষ ত্রিশ হাজার টাকা পরিশোধ করে বাকি দুই লক্ষ টাকা এক সপ্তাহের মধ্যে পরিশোধ করার কথা বলে কক্সবাজার থেকে কুমিল্লার বরুড়ায় মোটরসাইকেল নিয়ে আসে। অপু ধর সরল বিশ্বাসে বাইক দিয়ে দিলে এক বছর অতিবাহিত হলেও দুই লক্ষ টাকা পরিশোধ না করে টাকা ও বাইক আত্মসাতের উদ্দেশ্যে সময় ক্ষেপন ও নানান পায়তারা করছিল সন্ত্রাসী শাহজালাল। বাইক বিক্রেতা অপু ধর ঘটনাটি বুঝতে পেরে সাংবাদিক জাকারিয়ার সহায়তায় বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ উদ্দীন চৌধুরীকে ব্যাপারটি জানায়। তিনি সন্ত্রাসী শাহজালালের পরিবারকে ডেকে বাইকের বাকি টাকা উদ্ধার করলে সন্ত্রাসী শাহ জালালের সাথে সংঘর্ষ বাধে জাকারিয়ার। বাইক বিক্রেতা অপু ধরের বাইক বিক্রির টাকা উদ্ধারে সাংবাদিক জাকারিয়া বরুড়া থানা পুলিশের মাধ্যমে সহায়তা করায় এই বিরোধের সৃষ্টি হয়। শাহ জালাল প্রবাস থেকে ফিরে কয়েক দফায় সাংবাদিক জাকারিয়া ও তার পরিবারকে হুমকি ধামকি দেয় । গত শুক্রবার সন্ধ্যায় পয়ালগাছা বাজারে জাকারিয়াকে দেখে সন্ত্রাসীদের ফোন করে এনে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায় সন্ত্রাসী শাহ জালাল ও তার সহযোগী সন্ত্রাসী শাফায়েত হোসেনসহ অন্যান্যরা।

হামলার সময় জাকারিয়ার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। আহত অবস্থায় সাংবাদিক জাকারিয়াকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা প্রদান করা হয়। এ ঘটনায় সাংবাদিক জাকারিয়া অতর্কিত হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে বরুড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

এই ঘটনায় জানতে চাইলে সাংবাদিক জাকারিয়া জানান: সন্ত্রাসী শাহ জালাল থেকে কক্সবাজারের অপু নামের একজন লোক মোটরসাইকেল বিক্রয় বাবদ কিছু পেত। এক বছর অতিক্রম হওয়ার পরও শাহজালাল সেই টাকা টা দিচ্ছে না। মোটরসাইকেল টি বিক্রি হয় আমার মাধ্যমে। তাই অপু বারবার আমাকে তার টাকা পরিশোধ করতে বলে ৷ তখন আমি তাকে বলি আপনি বরুড়া থানায় অভিযোগ করেন। তখন সে কক্সবাজার থেকে এসে বরুড়া থানায় লিখিত অভিযোগ করেন। অতঃপর থানার মধ্যস্থতায় শাহ জালালের কাছ থেকে সম্পূর্ণ টাকা সে ফেরত পায়। আর এর জের ধরেই গতকাল সন্ত্রাসি শাহজালাল, শাফায়েত ও তাদের সহযোগিতারা আমাকে রোডে একা পেয়ে আমার উপর অতর্কিত হামলা চালায়৷

এ ব্যাপারে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ উদ্দিন চৌধুরী জানান: আমি এই অভিযোগ পেয়েছি। এবং দ্রুততম তদন্ত করে এটার ব্যবস্থা নিবো

আরো দেখুনঃ