কুড়িগ্রামে মা সমাবেশ এবং শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।

কুড়িগ্রামে চর হাওর বাওর ক্যাপ্টেন বাশার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ এবং ৩৭০ শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

আন্তর্জাতিক দাতা সংস্থা মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস এর সহায়তায় ও জাতীয় উন্নয়ন সংস্থা ইএসডিওথর বাস্তবায়নাধীন প্রকল্পের আওতায় গতকাল ওই বিদ্যালয়ে এসব ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠান এবং মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রসাশক (শিক্ষা ও আইসিটি) মোঃ বরমান হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস এর কোঅর্ডিনেটর-এডুকেশন মো: শাহ ওয়ালি উল্লাহ, ইএসডিওর এপিসি নির্মল মজুমদার, প্রকল্প ব্যবস্থাপক মোঃ মইন উদ্দীন প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মায়েদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের ছেলে মেয়েদের নিয়মিত বিদ্যালয়ে পাঠাবেন। আপনাদের ইচ্ছাশক্তি যদি প্রবল থাকে তাহলে আপনাদের সন্তানেরা একদিন প্রতিষ্ঠিত হবেই। ইচ্ছাশক্তির কাছে অর্থের অভাব পরাজিত হতে বাধ্য। তার জলন্ত উদাহরণ হচ্ছে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. আতিউর রহমান, যিনি টাকার অভাবে বিদ্যালয়ের বেতন দিতে পারেননি কিন্তু দমে যাননি।

সিবিএম-৩ প্রকল্পটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ৬টি ইউনিয়নের ১০টি মাধ্যমিক এবং ৫টি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও সমতাভিত্তিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

আরো দেখুনঃ