মাশরাফী পেলেন মুক্তি আইপিএলে লজ্জার রেকর্ড থেকে

অনলাইন ডেস্ক।।

ভারতের জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্টটিতে বল হাতে লজ্জার এক রেকর্ডে নাম ছিল বাংলাদেশের মাশরাফী বিন মোর্ত্তজার। তবে ১৪ বছর পর আইপিএলের সেই রেকর্ড থেকে মুক্তি পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত টাইগার সাবেক অধিনায়ক।

আরও পড়ুন: অবিশ্বাস্য জয়ের পর টিম হোটেলে যা করল কলকাতা

রোববার (৯ এপ্রিল) আহমেদাবাদে আইপিএলের ১৬তম আসরের ম্যাচে শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্সের জয়ের জন্য দরকার ছিল ২৯ রান। তবে গুজরাট টাইটান্সের পেসার যশ দয়ালের ইনিংসের শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকিয়ে কলকাতার জয় নিশ্চিত করেন ব্যাটার রিংকু সিং।

২০০৯ সালে কলকাতার নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন মাশরাফী। সেবার ডেকান চার্জাসের বিপক্ষে ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। কিন্তু শেষ ওভারে প্রতিপক্ষ ২১ রান তাড়া করতে গিয়ে টাইগার পেসার দিয়ে বসেছিলেন ২৬ রান। যা এতদিন আইপিএল ইতিহাসে রান তাড়ায় ছিল শেষ ওভারে সর্বোচ্চ।

আরও পড়ুন: শেষ ওভারে ৫ ছক্কায় কলকাতাকে জেতালেন রিঙ্কু

এবার দয়ালের শেষ ওভারে কেকেআরের ব্যাটাররা তুলে নেন ৩১ রান। এতে লজ্জার সেই রেকর্ড কাঁধে তুলে দিয়ে এক যুগেরও বেশি সময় পর মুক্তি পেলেন মাশরাফী। ২০০৯ সালের ওই আসরে ওই একটি ম্যাচই খেলেছিলেন মাশরাফী। আর সে ম্যাচে ৪ ওভার বল করে ৫৮ রান দিয়ে ‍উইকেটশূন্য ছিলেন সাবেক টাইগার অধিনায়ক।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ