ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নড়াইলে মহিলাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ শুরু

নড়াইল প্রতিনিধি
ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নড়াইলে মহিলাদের ৯দিনব্যাপি ‘দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ’ শুরু হয়েছে। নড়াইল সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

সোমবার (১৯জুন) থেকে সকাল ১১টায় নড়াইল সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেমিনার কক্ষে ‘পল্লীতে পল্লীতে জীবিকায়ন পল্লী গঠন করি, ২০৪১ সালে সমৃদ্ধ বাংলাদেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

নড়াইল পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর উপ-পরিচালক সুজিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ আবুল বাসার আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু।

পল্লী জীবিকায়ন প্রকল্পের আওতায় ৯দিনব্যাপি এ আবাসিক প্রশিক্ষণে ৬০জন মহিলা হাঁস-মুরগী, পশুপালন ও সেলাই বিষয়ের প্রশিক্ষণ গ্রহণ করছে। এজন্য প্রত্যেককে প্রতিদিন ৫শ’ টাকা সম্মানী ও থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ৩ হাজার টাকা যাতায়াত ভাতা এবং প্রশিক্ষণ পরবর্তী পল্লী জীবিকায়ন প্রকল্পের আওতায় উদ্যোক্তাদের সহজ শর্তে স্বল্প সুদে ঋণ প্রদান করা হবে বলে কতৃপক্ষ জানিয়েছেন।

আরো দেখুনঃ