পীরগঞ্জে প্রভাবশালীর বিরুদ্ধে ক্লিনিকের গাছ কাটার অভিযোগ

পীরগঞ্জ, ঠাকুরগাঁও প্রতিনিধি।।
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি’র পরিবারের সদস্যদের মারপিট করে ৪ টি ইউক্যালাপটাস গাছ অবৈধ ভাবে কাটে ফেলার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। মঙ্গলবার সকালে উপজেলার দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর কমিউনিটি ক্লিনিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।লিখিত অভিযোগে জানা যায়, গত মঙ্গলবার ভোরে উপজেলার দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর কমিউনিটি ক্লিনিকের ৪টি ইউক্যালেপটাস গাছ অবৈধ ভাবে কাটা শুরু করে একই এলাকার আঃ সামাদ নামে এক প্রভাবশালী। এ সময় বাঁধা দেয় ওই ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি শামিমা আক্তার। এ নিয়ে তাদের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে সিএইচসিপি’র দেবর ও শাশুড়ি এগিয়ে আসলে তাদেরকে মারপিট করে সামাদ ও তার লোকজন। পরে স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করানো হয়।

এ ঘটনায় সিএইচসিপি শামিমা আক্তারের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল জব্বার গাছ কাটার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জকে দাপ্তরিক ভাবে পত্র দিয়েছেন। যার স্মারক নং-উস্বাক/পীর/ঠাক/২০২৩/৫৭৩/১(৮)।এ বিষয়ে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বুধবার বিকালে বলেন, কমিউিনিটি ক্লিনিকের গাছ কাটার বিষয়ে মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য বিভাগের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ