পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন খাগড়াছড়ির সন্তান সুপ্রদীপ চাকমা

হলাপ্রুসাই মারমা, খাগড়াছড়ি।।
সাবেক রাষ্ট্রদূত সপ্রদীপ চাকমাকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। গতকাল সোমবার (২৪জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়। আগামী দুই বছর সচিব পদমর্যাদায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান থাকবেন সপ্রদীপ চাকমা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কুসম্পর্ক পরিত্যাগের শর্তে এই নিয়োগ দেওয়া হয়েছে। সুপ্রদীপ চাকমা বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

সুপ্রদীপ চাকমার জন্ম ১৯৬১ সালে খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়নে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্র ছিলেন। তিনি সপ্তম বিসিএসে সরকারি চাকরিতে যোগ দেন। মেক্সিকো ও ভিয়েতনামে রাষ্ট্রদূত ছিলেন সুপ্রদীপ চাকমা। এছাড়াও তিনি রাবাত, ব্রাসেলস, আঙ্কারা ও কলম্বোতে বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন কূটনৈতিক দায়িত্ব¡ পালন করেছেন।

২০২১ সালের ৬ জুলাই রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতা ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে দুই বছরের চুক্তিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান করেছিল সরকার। নিখিল চাকমার চাকরির মেয়াদ শেষে সরকারের অতিরিক্ত সচিব মোহাম্মদ নুরুল আলম চৌধুরীকে বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব আছেন।

আরো দেখুনঃ