ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় মেসি-হলান্ড

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় লিওনেল মেসি-আর্লিং হলান্ড জায়গা করে নিলেও নাম নেই রোনালদো-নেইমারের। বুধবার রাতে ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

ব্যালন ডি’অর পুরষ্কারের জন্য মনোনীত ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। গত ২০ বছরের মধ্যে এবারই প্রথমবারের মতো ব্যাল ডি’অরের জন্য মনোনীত সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিতে পারলেন না পর্তুগিজ তারকা।

গেলবারের শীর্ষ দুইয়ে থাকা সাদিও মানে এবার নেই প্রাথমিক তালিকায়। জায়গা হয়নি ব্রাজিলের তারকা নেইমারের। এরা তিনজনেই এখন সৌদি আরবের লিগে। ৩০ জনের তালিকায় থাকা লিওনেল মেসি ও আর্লিং হলান্ড এবার বর্ষসেরার পুরষ্কারটি জয়ের দৌড়ে বাকিদের চেয়ে এগিয়ে।

ক্লাবের মধ্যে সবচেয়ে বেশি মোট ৭ জন জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার সিটি ক্লাবের। আর মেসিসহ আর্জেন্টিনার জাতীয় দল থেকে জায়গা পেয়েছেন মোট ৪ জন।

ব্যালন ডি’অরে মনোনীত ৩০ জনের তালিকা,
ভিক্টর ওসিমেন, কিলিয়ান এমবাপ্পে, লুকা মড্রিচ, হ্যারি কেইন, রবার্ট লেভানডস্কি, আন্তোনিও গ্রিজমান, লাউতারো মার্তিনেজ, লিওনেল মেসি, রদ্রি, মার্টিন ওডেগার্ড, আর্লিং হালান্ড, ইকাই গুনদোয়ান, হুলিয়ান আলভারেজ, ইয়াসিন বোনো, ভিনিসিয়ুস জুনিয়র, করিম বেনজেমা, মোহামেদ সালাহ, জামাল মুসিয়ালা, জাস্কো গার্ভাদিওল, আন্দ্রে ওনানা, কোলো মুয়ানি, জুড বেলিংহ্যাম, ডি ব্রুইনা, বার্নার্দো সিলভা, বুকায়ো সাকা, এমি মার্টিনেজ, নিকোলাস বারেল্লা, রুবেন দিয়াজ, কাভিচা কাভারাৎসখেলিয়া, কিম মিন-জে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ