বিশ্বকাপে সাকিবকে ঘিরে বড় দুঃসংবাদ

ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর শুরুর আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে। আচমকা চোটে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে গেছেন লাল-সবুজের দলপতি সাকিব আল হাসান। এমনকি ১০ দলের এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সাকিবের খেলা নিয়েও শঙ্কা জেগেছে।

দলীয় সূত্র জানিয়েছে, প্রথম প্রস্তুতি ম্যাচের আগের রাতে ফুটবল খেলতে গিয়ে বা পায়ে ব্যথা পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যে কারণে লঙ্কানদের বিপক্ষে খেলা হচ্ছে না তার।

এদিকে লঙ্কানদের বিপক্ষে টস হেরে বোলিং করছে বাংলাদেশ। এই ম্যাচে সাকিবের জায়গায় অধিনায়কত্ব করছেন আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সাকিব ছাড়াও এই ম্যাচের শুরুর একাদশে নেই নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলামরা।

যদিও প্রস্তুতি ম্যাচ হওয়ায় এই ম্যাচের কিছু নিয়মে পরিবর্তন রয়েছে। এই ম্যাচে নির্ধারিত একাদশ নিয়ে খেলার বাধ্যবাধকতা নেই। অর্থাৎ মাঠে ১১ জন খেলবেন, ব্যাটিংও করবেন ১১ জনই। এক্ষেত্রে দলগুলো চাইলেই বোলারদের ব্যাটিং না করিয়ে শুধু ব্যাটারদেরকে সুযোগ দিতে পারে। এ ছাড়া যেকোনো ব্যাটারই স্বেচ্ছায় ব্যাটিং ছেড়ে প্যাভিলিয়নে ফিরতে পারে। একই ভেন্যুতে ২ অক্টোবর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়বে সাকিব অ্যান্ড কোং। অন্যদিকে সাকিবের চোট নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছুই জানায়নি টিম ম্যানেজমেন্ট কিংবা বিসিবি।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। সময়ের হিসেবে আর মাত্র ৬ দিন বাকি বৈশ্বিক এই আসরের। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপের মূল আসর। আর আগামী ১৯ নভেম্বর পর্দা নামবে এই টুর্নামেন্টের।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ