নড়াইলে ২৮ অক্টোবর এসএম সুলতান নৌকা বাইচে নারীদের ৪টি ও পুরুষদের ১৪টি নৌকা অংশগ্রহণ করবে

নড়াইল প্রতিনিধি।।
আগামী ২৮অক্টোবর নড়াইলের চিত্রা নদীতে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এস.এম,সুলতান নৌকা বাইচ প্রতিযেগিতা অনুষ্ঠিত হবে। বিশ্বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবছর প্রতিযোগিতায় নারীদের ৪টি নৌকা এবং পুরুষদের টালাই ৭টি ও কালাই গ্রুপে ৭টি নৌকা অংশগ্রহণ করবে। শেখ রাসেল সেতু (পুরাতন ফেরীঘাট) থেকে শুরু হয়ে এসএম সুলতান সেতু পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার জুড়ে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বুধবার (২৫ অক্টোবর) বিকাল ৫্টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ এসএম সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান, নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য সাবেক সফল ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা, সম্মাণিত অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ ও খুলনা রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মঈনুল হক বিপিএম বার, পিপিএম। বিশেষ অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ এবং খুলনা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি ) মঈনূল হক, বিপিএম(বার),পিপিএম।

প্রেসব্রিফিং এ আরো জানানো হয়, নৌকা বাইচকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে বাইচ এলাকায় বহিরাগত দর্শনার্থীদের নৌকা প্রবেশ করতে দেয়া হবে না। দর্শনার্থীদের সুবিধার্থে নদীর দুপাড় পরিষ্কার পরিচ্ছন্ন সহ অন্যান্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

পুরষ্কার হিসেবে টালাই ও কালাই গ্রæপের প্রথম বিজয়ী নৌকাকে ৬০ হাজার টাকা করে, দ্বিতীয় বিজয়ী নৌকাকে ৪০ হাজার ও তৃতীয় স্থান অধিকারী নৌকাকে ৩০ হাজার টাকা করে দেয়া হবে। এছাড়া অংশগ্রহণখারী প্রতিটি নৌকাকে সান্তনা পুরষ্কার দেয়া হবে। অপরদিকে নারী নৌকা বাইচে প্রথম স্থান অধিকারী নৌকাকে ১০ হাজার এবং অংশগ্রহণকারী অন্যান্য নৌকাকে ৫হাজার টাকা করে দেয়া হবে।

প্রেসব্রিফিংকালে নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, এনৌকা বাইচ কমিটির কর্মকর্তাবৃন্দ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী সহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা সময় উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ