পঞ্চগড়ে ৪ শিক্ষার্থী আটক

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

সারাদেশে বৈষম্যমুলক কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং ৯ দফা দাবীতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গিয়ে পুলিশের হাতে চার শিক্ষার্থী আটক হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল এলাকার সামনে থেকে তাদের আটক করে পুলিশ।

আটকৃতদের মধ্যে পঞ্চগড় নুরআলা ফাজিল মাদ্রাসার দুই শিক্ষার্থী শাকিল হোসেন (১৮) ও হাবিবুর রহমান বিপ্লব (১৮) এর নাম জানা গেলেও অন্য দুই জনের নাম জানা যায় নি।

এর আগে পঞ্চগড়ের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে হাসপাতাল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার শিক্ষার্থী। মিছিলটি বের হয়ে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের সামনে যেতেই তাদের বাঁধা দেয় পুলিশ। পরে সেখানেই সড়কে পড়ে সাধারণ শিক্ষার্থীরা। প্রায় আধাঁ ঘন্টাব্যাপী পুলিশ বেস্টনীর মাঝে সড়কেই প্রতিবাদ সমাবেশ করে তারা। এর পর জিজ্ঞাসাবাদের জন্য আন্দোলনে থাকা চার শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নামে। এতে জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করা হয়। যাচাই-বাছাই করে তাদের জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে ছেড়ে দেয়া হবে।

আরো দেখুনঃ