অবৈধ পথে তেঁতুলিয়ায় ভারতীয় তরুণী, স্থানীয়দের হাতে আটক

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

ভারত-বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের দায়ে এক ভারতীয় তরুণীকে আটক করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের বামন পাড়া এলাকা থেকে তাকে স্থানীয়রা আটক করে। পরে খবর পেয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে তরুণীকে নিজ হেফাযতে নিয়ে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি।

স্থানীয়রা বলেন, ওই তরুণীর চলাফেরা ভিন্ন থাকায় সকলের সন্দেহ হয়। তার সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি হিন্দি ভাষায় কথা শুরু করে। পরে ভজপনুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে খবর দিয়ে সেখানে নেয়া হয়।

বিজিবি সূত্রে জানা যায়, খবর পেয়ে ভজনপুর ইউনিয়ন পরিষদে গিয়ে তার পরিচয় জানার চেষ্টা করা হয়। জিজ্ঞাসাবাদ করলে সে জানায় তার নাম সানজিদা রুমা (২৩) জানায়। একই সাথে তার বাড়ি ভারতের মুম্বাইয়ের বান্দ্রায় বলে জানা গেছে। তার বাবার নাম সেল্লু। তারা বাবা সেল্লু একজন অভিনেতা। মায়ের নাম শান্তি। তার নানীর বাড়ি পঞ্চগড় বলেও জানায় এই তরুণী। তার বাবা মুসলিম এবং মা হিন্দু। কিন্তু পঞ্চগড়ের কোথায় তার নানীর বাড়ি তা সে জানায়নি। একই সাথে পরিবার বা বন্ধু-বান্ধবদের কোন মোবাইল নাম্বার দিতে পারে নি। বান্দ্রা থেকে সে কার- এ করে শিলিগুড়ি আসে। পরে সে পঞ্চগড় আসে। কিন্তু পঞ্চগড় যে বাংলাদেশ এটি সে জানেনা। সে যে সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে সেখানে কোন কাঁটাতারের বেড়া নেই। তার কথা বার্তায় অসংলগ্নতা দেখা যায়। একসময় সে বলে মুক্তা নামের এক বন্ধু তাকে দুই নদীর মাঝখানের সেতুতে আসতে বলেছে বলে জানায়।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জিয়াউল হক জানান, অবৈধ অনুপ্রবেশের অপরাধে ওই তরুণীকে আটক করে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সে সুস্পষ্ট পরিচয় দিতে পারছে না। এ ঘটনায় অবৈধ অনুপ্রবেশের মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, বিজিবির পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে।

আরো দেখুনঃ