ব্যবসায়ীকে গুলি করে হত্যার চেষ্টায় বাগমারায় সাবেক এমপি কালাম স্ত্রী শায়লা ও উপজেলা চেয়ারম্যান সান্টুসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি।।

বাগমারায় ছাত্র-জনতার কোঠা আন্দোলনে যাওয়ার পথে আব্দুল মতিন নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে ও গুলি করে হত্যার চেষ্টার অভিযোগে রাজশাহী- ৪, বাগমারা আসনের সদ্য সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ, তার স্ত্রী তাহেরপুর পৌরসভার মেয়র শায়লা পারভীন ও উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০-৬০ জন আ.লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে রোববার রাতে থানায় মামলা হয়েছে। ওই ব্যবসায়ী নিজেই বাদি হয়ে মামলাটি করেছেন। থানার ওসি অরবিন্দ সরকার সোমবার বিষয়টি নিশ্চিত করে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, হামিরকুৎসা ইউনিয়নের খাঁপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে ব্যবসায়ী আব্দুল মতিন গত ৫ আগস্ট সকালে ১০ টার দিকে ছাত্র-জনতার কোঠা আন্দোলনে যোগ দিতে মোটর সাইকেল নিয়ে উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে যাচ্ছিলেন। এ সময় বাগমারার সাবেক এমপি ও তাহেরপুর পৌর আ.লীগের সাধারন সম্পাদক আবুল কালাম, তার স্ত্রী তাহেরপুর পৌর সভার মেয়র শায়লা পারভীন, রাজশাহী জেলা আ.লীগের সহ-সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌর যুবলীগ নেতা সোহেল রানা, এলশাদ আলী ও শামিম ওসমানসহ ৫০-৬০ জন দলীয় নেতা-কর্মী হাতে হাসুয়া, লাঠি, লোহার রড, রামদা, চাইনিজ কুড়াল, হকিস্টিক, পিস্তল ও ককটেলসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে তেলিপুকুর গাঙ্গোপাড়া বাজার সংলগ্ন পুকুর পাড়ে ব্যবসায়ী আব্দুল মতিনের ওপর হামলা চালায়।

হামলাকারিরা আব্দুল মতিনকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে এবং তার শশীরে তিনটি গুলি করে হত্যার চেষ্টা করে। এ সময় হামলাকারিরা তার টিভিএস মেট্রো-১০০ সিসি মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

আরো দেখুনঃ