সুপ্রদীপ চাকমা’কে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান

হলাপ্রুসাই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’কে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মাননীয় প্রধান উপদেষ্টা বরাবর জেলাপ্রশাসক মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়। বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন ব্যানারে খাগড়াছড়িতে বসবাসরত বাঙ্গালি বিক্ষোভ মিছিল করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের নেতা এ্যাডভোকেট করিম উল্লাহ বক্তব্যে বলেন, অন্তর্বতীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী বাঙালিদের “অ-পাহাড়ী” বলে অবমাননা মূলক বক্তব্য প্রদান করে পাহাড়ি-বাঙ্গালিদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছেন। পাহাড়ে আমরা সকল জাতির সম্প্রীতি বজায় রেখে সবাই মিলেমিশে বসবাস করে এসেছিলাম এবং ভবিষ্যতে থাকবো। আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করার পায়তারা করছেন তিনি। এটা আমরা কখনো মেনে নিবো না।

তিনি আরো বলেন, সুপ্রদীপ চাকমা আওয়ামী সুবিধাভোগী ও সাম্প্রদায়িক ব্যক্তিত্ব, উপজাতীয় সশস্ত্র গ্রুপের অন্যতম পৃষ্ঠপোষক, দুর্নীতিবাজ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টার পদ থেকে যদি সুপ্রদীপ চাকমা’কে অতিবিলম্বে অপসারণ করার আহব্বান জানান। তা না হলে আমরা এর থেকে আরো বৃহত্তর আন্দোলন করবো।

আরো দেখুনঃ