পঞ্চগড় সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলিবর্ষণ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড় সীমান্ত দিয়ে অবৈধ মালামাল পাঁচার করে ভারত থেকে বাংলাদেশে চোরাচালানের চেষ্টার সময় ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালিয়েছে পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ।

এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিনগত গভির রাত দেড়টার সময় পঞ্চগড় জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এই গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ সময় কোন হতাহতের ঘটনা না ঘটলেও চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত থেকে ৮/১০ জন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির মিস্ত্রীপাড়া সীমান্ত ফাড়ির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১- এস বোদাপাড়া নামক স্থানে অবস্থান করে। রাত দেড়টার সময় ভারতীয় চোরাকারবারিরা মাথায় বস্তা ভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ সময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হলে টহলদল প্রাথমিক সতর্কতা হিসাবে ১ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে চোরাকারবারিদের অবস্থান লক্ষ্য করে ২ রাউন্ড গুলি চালালে তারা ভারতের আভ্যন্তরে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে ভারতীয় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে বিজিবি।

আরো দেখুনঃ