কুড়িগ্রামে ছেলে হত্যার বিচার চেয়ে বাবার সংবাদ সম্মেলন

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামের চিলমারীতে জোবায়ের হোসেন আমিন হত্যাকান্ডে ৪৬ দিন পেরিয়ে গেলেও এজাহারভুক্ত আসামী গ্রেফতার না হওয়ায় সম্মেলন করে বিচার চেয়েছেন বাবা। বুধবার সকাল ১১ টায় প্রেসক্লাব চিলমারীর অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করে ছেলে হত্যার বিচার চান তিনি।

নিহত জোবায়ের হোসেন আমিন (১৯) উপজেলার মন্ডল পাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে। সে কারমাইকেল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।
গত ১৯ জুলাই ব্রহ্মপুত্র নদে পড়ে নিখোঁজ হওয়ার একদিন পর কলেজ ছাত্র জোবায়ের হোসেন আমিনের লাশ ভেসে ওঠে। বিকৃত লাশ উদ্ধারের পর পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা করা হয়। কিন্তু মামলা দায়েরের ৪৬দিন পেরিয়ে গেলেও এজাহারভুক্ত আসামী গ্রেফতার হয়নি।

নিহতের বাবা আব্দুল জলিল আমিন সংবাদ সম্মেলনে বলেন, গত ১৯ জুলাই রাত ১টা হতে রাত ৩ টার মধ্যে পুত্র জোবায়ের হোসেন আমিনকে হত্যা করে লাশ চিলমারী নৌবন্দরের রমনা ঘাটের বিআইডবি­উটিএ পল্টুনের নীচে ফেলে দেয়। পরদিন পুলিশ তার মহদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট করে ময়না তদন্ত শেষে আমার নিকট হস্তান্তর করে।

এর দুইদিন পর ২১ জুলাই চিলমারী মডেল থানায় ফজলুল হকের ছেলে মোঃ সাইনান স্বচ্ছ (২১), ও আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ ইউসুফ আহম্মেদ জায়েদ (২১) সহ আরো ৬/৭ অজ্ঞাতনামাকে আসামী করে মামলা দায়ের করি। তিনি আরও বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয় চিলমারী নৌ পুলিশ ফাঁড়ির সিআই মোঃ নাজমুল হককে। কিন্তু এখন পর্যন্ত মামলার কোন আসামী গ্রেফতার করা হয়নি। আসামীদ্বয় আমার নিহত ছেলের সাথে চলাফেরা করতো। বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদ হতে পারে। নিহতের বাবা আরও বলেন, মামলার এজাহারে সুনির্দিষ্টভাবে আসামীদের নাম থাকা সত্বেও পুলিশ এখন পর্যন্ত তাদেরকে গ্রেফতার করছেন না। আমি অতি দ্রত আসামীদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে চিলমারী নদীবন্দর থানার (ভারপ্রাপ্ত ওসি ) নাজমুল হক জানান, আমরা মামলার এজাহারভুক্ত আসামীদেরকে ধরতে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছি। অতিশীঘ্রই তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় নেয়া হবে।
শাহীন আহমেদ, কুড়িগ্রাম।

আরো দেখুনঃ