৩৫ লাখ বেতন পান হাথুরুসিংহে, সুজন পেতেন কত

অনলাইন ডেস্ক।।

বাংলাদেশের ক্রিকেটে বিদেশি কোচদের সঙ্গে দেশি কোচেদের বেতনের পার্থক্য আকাশ-পাতাল। গত ২ জুলাই অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় বিসিবির কোচদের চারটি শ্রেণিতে ভাগ করার পাশাপাশি তাদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। এতে সর্বনিম্ন বেতন হবে ২৫ হাজার টাকার মতো, সর্বোচ্চ প্রায় ৩ লাখ টাকা, যা বিদেশি কোচদের তুলনায় অনেক কম।

টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে মাসে ৩৫ লাখ টাকার বেশি বেতন পেয়ে থাকেন। তার দুই আমলে দেশের ক্রিকেটে দারুণ সব সাফল্য এসেছে। সর্বশেষ যুক্ত হয়েছে পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে টেস্টে হোয়াইটওয়াশ করার অর্জন। জাতীয় দলের আরও একজন কোচ অনেক বেশি বেতন পেতেন। তিনি সদ্য পদত্যাগ করা বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

সাবেক অধিনায়ক সুজনকে এর আগে বিভিন্ন ভূমিকায় দেখা গেছে জাতীয় দলে। প্রধান কোচ, অন্তর্বর্তী কোচ, টিম ডিরেক্টর, হেড অব টিম- কত ভূমিকাই ছিল তার। এসব ভূমিকা পালনের জন্য তিনি মোটা অংকের পারিশ্রমিক নিতেন। ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে ‘হেড অব টিম’ হিসেবে তিনি ১৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। ওই সিরিজের টেস্ট এবং টি-টোয়েন্টিতে বাংলাদেশের পরাজয় ছিল শতভাগ। সুজন সর্বনিম্ম পারিশ্রমিক নিতেন সাড়ে ৩ লাখ টাকা।

গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই হাথুরুসিংহের সঙ্গে সম্পর্ক খারাপ হতে শুরু করে সুজনের। তিনি ‘টিম ডিরেক্টর’ থাকলেও কাজের সুযোগ পেতেন না। এরপর হাথুরুর বিরুদ্ধে নানা সময়ে গণমাধ্যমে বক্তব্যও দিয়েছেন সুজন। গেম ডেভলপমেন্টের প্রধান হিসেবে সুজনের দুর্দান্ত সব সাফল্য আছে। তবে একইসঙ্গে কোচ এবং বোর্ড পরিচালক হওয়ায় যে স্বার্থের সংঘাতের সৃষ্টি হয়েছে, এ কারণেই তাকে পদত্যাগ করতে হলো। এখন কোচ সুজনকেই দেখা যাবে দেশের ক্রিকেটে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ