বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারায় ছাত্র-জনতার কোঠা আন্দোলনে হামলার ঘটনায় শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধাকে গ্রেফতার করা হয়েছে। মকবুল হোসেন মৃধা ওই ইউনিয়ন আ.লীগের সভাপতি। রোববার রাতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জামতলা টাওয়ার বাজার থেকে তাকে আটক করে। থানার ওসি তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন।
জানা গেছে, গত ৫ আগস্ট সকালে রাজশাহী-৪, বাগমারা আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের নেতৃত্বে আ.লীগের নেতা-কর্মীরা ছাত্র-জনতার কোঠা আন্দোলনে হামলা চালায়। হামলাকারিরা কয়েকজনকে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করে। এছাড়া ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে। এই ঘটনায় সাবেক দুই সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও ইঞ্জিনিয়ার এনামুল হকসহ প্রায় দুই হাজার আ.লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মোট ছয়টি মামলা হয়। এসব মামলায় শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধাকে গ্রেফতার করা হয়। এর আগে রাজধানীর আদাব থেকে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫, রাজশাহীর একটি দল সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে গ্রেফতার করে। এছাড়া গোয়ালকান্দি ইউপির চেয়ারম্যান আলমগীর সরকার ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেককেও এসব মামলায় গ্রেফতার করা হয়।
এদিকে থানার একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার বিরুদ্ধে বাগমারার খযরা বিল দখলকে কেন্দ্র করে আশরাফুল ইসলাম নামে এক মৎস্যজীবিকে হত্যাসহ তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া রাজনৈতিক প্রভাব খাটিয়ে তিনি নিজ এলাকায় সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে বিভিন্ন মানুষের ওপর অত্যারচার-নির্যাতন করাসহ তার বিরুদ্ধে ইউনিয়নের সকল সরকারি খাসপুকুর দখলেরও অভিযোগ রয়েছে। এদিকে হত্যাসহ একাধিক মামলার আসামি ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার ফাঁসির দাবি রোববার রাতে শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন এলাকার সাধারণ মানুষ বিক্ষোভ মিছিল করে থানা ঘেরাও করে।

আরো দেখুনঃ