বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে কুড়িগ্রামের উলিপুরে ২ আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার।

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় দুই আওয়ামী লীগ নেতা‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ। গতকাল বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে পৃথক অভিযান চালিয়ে কুড়িগ্রাম সদর ও উলিপুর থানা পুলিশ যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হ‌লেন- উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক আজহার আলী সরকার রাজা এবং তবকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রাজা। দুজনে খাদ্য ব্যবসায়ী হিসাবে পরিচিত।

উলিপুর থানার ওসি আবু বক্কর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৪ আগস্ট কুড়িগ্রামে বৈষম‌্য বি‌রোধী আন্দোল‌নে সংঘর্ষ ও হামলার ঘটনায় দা‌য়ের করা মামলায় তা‌দের গ্রেপ্তার করা হয়।

জানা গে‌ছে, গত ৪ আগস্ট জেলা শহরের ঘোষপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার জমায়েতের ওপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে উভয় পক্ষের প্রায় ৩৫ জন আহত হন। এ ঘটনায় জেলা যুবদলের সদস্য আবু তাহের মেছবা বাদী হয়ে গত ১৩ সে‌প্টেম্বর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৮৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করাসহ অজ্ঞাত ১০০-১৫০ নেতাকর্মীকে আসা‌মি ক‌রে মামলা করা হয়। এই মামলার এজাহারে গ্রেফতারকৃত এ দুই নেতার নাম উল্লেখ নেই। অজ্ঞাত আসামী হিসাবে তাদের গ্রেপ্তার করা হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বলেন, উলিপুরে রাজা নামে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের নামে ৪ আগস্ট দেশে অরাজকতা সৃষ্টি,শান্তি শৃঙ্খলা বিনষ্ট ও ভাঙচুরের ঘটনার মামলা রয়ে‌ছে। তাদেরকে শুক্রবার বিকালে কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদাল‌তের মাধ‌্যমে জেল-হাজতে পাঠানো হয়ে‌ছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ