কুড়িগ্রামের পুজামন্ডব গুলোতে সার্বক্ষনিক বিজিবি টহলদলের নজর দারীতে থাকবে।

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামের সীমান্তবর্তী দূর্গা পুজাপন্ডপসহ জেলার অনান্য পুজামন্ডপগুলোতে সার্বক্ষনিক বিজিবি টহলদলের নজরদারিতে থাকবে।সনাতন ধর্মালম্বী হিন্দু সম্প্রদায়ের প্রধান উৎসব দুর্গোৎসব উদযাপন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে পালন করতে এমন আশ্বাস দেন কুড়িগ্রাম বিজিবি’র ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমান।

গতকাল ৮ অক্টোবর মঙ্গলবার রাতে নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলার সীমান্তবর্তী পুজামন্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

বিজিবির কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমান কুড়িগ্রামে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সীমান্তবর্তী এলাকার পূজামন্ডপ পরিদর্শন করেছেন।

পরিদর্শনেকালে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের সীমান্তবর্তী পালপাড়া পূজামন্ডপ এবং নাগেশ্বরী উপজেলাধীন কেদার ইউনিয়নের সুবোলপাড়া পূজামন্ডপের সভাপতি, সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন এবং পূজার সার্বিক প্রস্তুতি সম্পর্কে খোঁজ খবর নেন তিনি।

এসময় অধিনায়ক লেঃ কর্নেল মাসুদুর রহমান বলেন,
আগামী ০৯-১৩ অক্টোবর পর্যন্ত পূজা চলাকালীন কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে বিজিবি কর্তৃক যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।পূজামন্ডপসমূহ সার্বক্ষণিক বিজিবি টহলদলের নজরদারীতে থাকবে। এসময় তিনি সাড়ম্বরপূর্ণ পরিবেশে নির্বিঘ্নে পূজা উদযাপনে হিন্দু-মুসলিম নির্বিশেষে এলাকার সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।

এ বছর কুড়িগ্রাম জেলায় ৪৮৩ টি পুজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব পালিত হবে।

আরো দেখুনঃ