দৈনিক দিনের খবর পত্রিকার ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার ।।

কুষ্টিয়া থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক দিনের খবর পত্রিকার ১৪ বছর শেষ করে ১৫ বছরে পদার্পণ উপলক্ষে পত্রিকাটির পরিচালনা পর্ষদের উদ্যোগে জমকালো প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান উদযাপিত হয়েছে। ১১ অক্টোবর শুক্রবার সকাল থেকে দিনব্যাপী কুষ্টিয়া রেনইউক বাঁধ পিকনিক স্পটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করে দৈনিক দিনের খবর পরিচালনা পর্ষদ। সকাল ১১ টা থেকে শুরু হয়ে প্রথম পর্বের অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আবু সাইদ। আলোচনা সভা ও ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা।
জুম্মার নামাজের পর মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। মধ্যাহ্নভোজের পর আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহনে বিভিন্ন খেলাধুলার আয়োজনের কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারনে স্থগিত করা হয়েছে। দৈনিক দিনের খবর পরিচালনা পর্ষদের উদ্যোগে বাড়তি বিনোদনের জন্য শুভেচ্ছা কুপনের মাধ্যমে পুরষ্কার বিতরনের তারিখ পরবর্তী সময়ে জানানোর সিধান্ত নেই পত্রিকার পরিচালনা পর্ষদ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক দিনের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুর রাজ্জাক। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথি জেলা বিএনপি’র আহŸায়ক কুতুব উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, দৈনিক দিনের খবর পত্রিকাটি নিয়মিত তথ্য নির্ভর এবং জনকল্যানকর সংবাদ প্রকাশ করে থাকে। সবচেয়ে বড় বিষয় পত্রিকাটির পরিচালনা পর্ষদ অত্যন্ত সুপরিকল্পিতভাবে নিয়মিত পত্রিকাটির প্রকাশনা অব্যাহত রেখেছেন যা সত্যিই প্রশংসার দাবি রাখে।
কুষ্টিয়া জেলা বিএনপি’র সদস্য সচিব ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকার তার বক্তব্যে বলেন, কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক দিনের খবর পত্রিকাটি অত্যন্ত সুনামের সাথে তার প্রকাশনা অব্যাহত রেখেছে। তিনি পত্রিকাটির উত্তোরত্তর সাফল্য কামনা করেন।
কুষ্টিয়া জেলা জামায়াতের আমির মাওলানা অধ্যক্ষ আবুল হাশেম তার বক্তব্যে বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। সমাজের নানা অনিয়ম দূর্নীতি রোধে পত্রিকা মূখ্য ভূমিকা পালন করতে পারে। দৈনিক দিনের খবর পত্রিকার ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি এই পত্রিকার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান।
কুষ্টিয়া জেলা জামায়াতের সাধারন সম্পাদক সুজা উদ্দিন জোয়ার্দার তার বক্তব্যে বলেন, কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক দিনের খবর পত্রিকাটি ১৪ বছর পেরিয়ে ১৫তম বর্ষে পদার্পণ করেছে। বস্তুনিষ্ট সাংবাদিকতা ও সংবাদ পরিবেশনে পত্রিকাটি সম্পাদকসহ সাংবাদিকদের আহŸান জানান।
এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল মামুন সাগর, সাধারণ সম্পাদক এম জুবায়েদ রিপন, দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক ও চ্যানেল আই কুষ্টিয়া প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক পথিকৃৎ পত্রিকার সম্পাদক অ্যাড. শামীমুল হাসান অপু, দৈনিক মাটির ডাক পত্রিকার সম্পাদক লূৎফুর রহমান কুমার, শহর বিএনপির সাধারণ সম্পাদক এ কে বিশ^াস বাবু, দৈনিক দিনের খবর পত্রিকার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাব্বির মোহাম্মদ কাদেরী সবু।
পূরো অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন দৈনিক দিনের খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহাতাব উদ্দিন লালন, উপস্থাপনা করেন, দৈনিক প্রথম আলোর কুষ্টিয়া অফিস প্রধান প্রতিনিধি তৌহিদী হাসান শিপলু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দিনের খবর পত্রিকার সাবেক প্রকাশক ও সম্পাদক মরহুম ফেরদৌস রিয়াজ জিল্লুর পিতা বীর মুক্তিযোদ্ধা রইচ উজ্জামান মিয়া, দৈনিক সংবাদের কুষ্টিয়া প্রতিনিধি মিজানুর রহমান লাকি, দৈনিক মাটির পৃথিবী পত্রিকার সম্পাদক এম এ জিহাদ, দৈনিক সময়ের কাগজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নবী বাবু, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বাংলা টিভি কুষ্টিয়া প্রতিনিধি লিটন-উজ-জামান, দৈনিক সমকাল ও ডিবিসি নিউজ এর জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসেন রানা, দেশটিভির কুষ্টিয়া প্রতিনিধি ও দৈনিক সময়ের দিগন্ত পত্রিকার সম্পাদক নাহিদ হাসান তিতাস, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি, সাপ্তাহিক কুষ্টিয়া দিগন্ত পত্রিকার সম্পাদক খালিদ হাসান সিপাই, বাংলাদেশ বেতারের কুষ্টিয়া প্রতিনিধি দেলোয়ার মানিক, দৈনিক সূত্রপাতের সম্পাদক ও কুষ্টিয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ডাঃ মোকাদ্দেস হোসেন সেলিম, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি নুরুল কাদের, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি আরিফ মেহেমুদ, খবরওয়ালা পত্রিকার সম্পাদক মুন্সি শাহিন আহমেদ জুয়েল, সময় টিভি কুষ্টিয়া প্রতিনিধি এস এম রাশেদ, দৈনিক আমাদের অর্থনীতির কুষ্টিয়া প্রতিনিধি আব্দুম মুনিব, গেøাবাল টেলিভিশন কুষ্টিয়া প্রতিনিধি সনি আজিম, এখন টেলিভিশন কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজ, সাপ্তাহিক পথিকৃৎ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শাহরিয়ার ইমন, কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আরাফাত হোসেন, কৃষি কন্ঠ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আবু মনি সাকলাইন এলিন, ইন্টারন্যাশনাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নাব্বির আল নাফিজ, বিজয় টিভি কুষ্টিয়া প্রতিনিধি রিয়াজুল ইসলাম সেতু, সুত্রপাত পত্রিকার সম্পাদক নাজমুল হোসেন, এমটিএম নিউজের সম্পাদক ও দৈনিক খবরওয়ালা পত্রিকার বার্তা সম্পাদক আমিন হাসান, ঢাকা পোষ্টের কুষ্টিয়া প্রতিনিধি রাজু আহমেদ, তরঙ্গ নিউজ ও খবরপত্র কুষ্টিয়া প্রতিনিধি রেজা আহাম্মেদ জয়, ইত্তেফাকের কুষ্টিয়া ডিজিটাল প্রতিনিধি আরেফিন সাগর, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মঈদ বাবুল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন, সদর থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল আওয়াল বাদশা, শহর যুবদলের আহবায়ক মোস্তাফিজুর রহমান সুমন, জেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক রাকিবুল হাসান রিংকু, জেলা সেচ্ছাসেবক দলের আব্দুল হাকিম মাসুদ, শহর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইমতিয়াজ দিবস, জেলা কৃষকদলের আহবায়ক আরিফুর রহমান সুমন, সদর থানা কৃষকদলের আহবায়ক কাজিম খন্দকার, কুষ্টিয়া জজ কোর্ট এর বিজ্ঞ আইনজীবি এ্যাডভোকেট আব্দুর রউফ, কুষ্টিয়া জজ কোর্টের বিজ্ঞ আইনজীবি এ্যাডভোকেট তরিকুল ইসলাম সাগর, ডিবিসি টেলিভিশনের ক্যামেরা পার্সন নিয়ামুল, নেশন টিভির প্রধান নির্বাহী ইরফান রানাসহ আমন্ত্রিত প্রায় ৪ শতাধিক অতিথি।

আরো দেখুনঃ