কুড়িগ্রাম প্রেসক্লাবের সাংবাদিকের নামে মামলার প্রতিবাদ সভা অনুষ্ঠিত

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রাম প্রেসক্লাবের ৩ সাংবাদিককে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হত্যা মামলার আসামি করার প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সােমবার সন্ধ্যায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মােস্তাফিজ।

বক্তারা বলেন এই ৩ সাংবাদিকসহ কুড়িগ্রাম প্রেসক্লাবের সাংবাদিকরা ছাত্র আন্দোলনের পক্ষ থেকে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সরকারি দলের রােষানলে পড়ছিল ঘটনার দিন। তাদের প্রেসক্লাবসহ দুটি জায়গায় অবরুদ্ধ করে রাখা হয়েছিল দীর্ঘ সময় ধরে। অথচ তাদের বিরুদ্ধে হত্যা মামলা একটি জঘন্যতম ষড়য্ত্র। অবিলম্বে ৩ সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান তারা। অন্যথায় সাংবাদিক হয়রাণির বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তােলার হুশিয়ারি দেন।
এসময় বক্তব্য রাখেন এখন টিভির স্টাফ রিপাের্টার মমিনুল ইসলাম মঞ্জু, প্রথম আলোর কুড়িগ্রাম প্রতিনিধি সফি খান, দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার সম্পাদক এস এম ছানালাল বকসী, কুড়িগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক, বাসস ও বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম বেবু, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর,বিটিভি,বিডি নিউজ টুয়েন্টি ফোর ডটকম এর জেলা প্রতিনিধি অ্যাডভােকেট আহসান হাবীব নীলু, সাবেক সাধারণ সম্পাদক, চ্যানল আই জেলা প্রতিনিধি শ্যামল ভৌমিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজার রহমান খন্দকার প্রমুখ।

উল্লেখ্য গত ১০ অক্টােবর কুড়িগ্রাম সদর থানায় বৈষম্য বিরােধী ছাত্র আদােলনের পরিচয়ধারী রুহুল আমিন অপর ছাত্র আশিক হত্যা মামলার ১০৪ অভিযুক্তর মধ্যে ৩ সাংবাদিককে জড়িয়ে অভিযােগ দায়ের করে। পুলিশ কোন প্রকার তদন্ত ছাড়াই মামলাটি রেকর্ড করে। এমতােবস্থায় ৪০তম অভিযুক্ত কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, কালেরকন্ঠ ও ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, ৪২তম অভিযুক্ত কুড়িগ্রাম প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক, নিউজ টুয়েন্টটি ফোর ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি হুমায়ূন কবির সূর্য, ৬৪ তম কুড়িগ্রাম প্রেসক্লাবের অন্যতম সদস্য, এটিএন বাংলা ও এটিএন নিউজ এর জেলা প্রতিনিধি ইউসুফ আলমগীরকে দেখানাে হয়েছে। এরই প্রতিবাদে কুড়িগ্রামের প্রিন্ট ও ইলোক্টনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

আই/অননিউজ২৪।।

আরো দেখুনঃ