বাগমারায় বিলসুতিবিলে মাছচাষ নিয়ে বিরোধ ২১ কৃষকের মাথা ফাটিয়ে দিল প্রভাবশালী মহল

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি।।

বাগমারায় বিলসুতিবিল দখল করে মাছচাষ করা নিয়ে বিরোধের জের ধরে ২১ জন কৃষককে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে প্রভাবশালী মহল। আহতদের মধ্যে হেলাল উদ্দিন, রহিদুল ইসলাম,সৈয়দ আলী, গয়ের আলী, সোহরাব হোসেন, এমরান হোসেন, নাজমুল হোসেন, জুয়াদ আলী,বেলাল হোসেন, শহিদুল ইসলাম ও রইচ উদ্দিনকে আশংকাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এলাকায় এখন চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, বিলসুতি বিল সংলগ্ন ১০-১২ টি গ্রামে প্রায় ৮৪০ টি মৎস্যজীবি পরিবার রয়েছে। আজীবন ধরে তারা ওই বিলে স্বাধীনভাবে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

কিন্তু সম্প্রতি এলাকার প্রভাবশালী সেলিম মাষ্টার, রাজু মাষ্টার, ইসলাম সরদার, নজরুল ইসলাম,ছলিম উদ্দিন ও বাবুল মাষ্টারের নেতৃত্বে ২০-২৫ জন প্রভাবশালী ব্যক্তি ক্ষমতার দাপট দেখিয়ে ওই বিলের মধ্যে লাল নিশানা টাঙ্গিয়ে দিয়ে বিলটি দখল করে নেয়। এ নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার রাতে দ্বীপপুর বাজারে প্রভাবশালী ইসলাম সরদার, নজরুল ইসলাম ও ছলিম উদ্দিনের নেতৃত্বে তাদের ভাড়াটিয়া লাঠিয়ালবাহিনীর লোকজন ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিশোটা নিয়ে কৃষকদের উপর হামলা চালায়। এতে অন্তত ২১ জন কৃষকের মাথা ফাটিয়ে গুরুত্বর জখম করা হয়। বাগমারা থানার ওসি তৈহিদুল ইসলাম বুধবার বিষয়টি নিশ্চিত করে বিল সংলগ্ন এলাকায় পুলিশী টহল জোরদার
করা হয়েছে এবং এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন।

একে/অননিউজ24

আরো দেখুনঃ