মৎস্যজীবি সমিতির সদস্যদের বাড়িঘরে হামলা বাগমারায় লাঠিয়াল বাহিনীর প্রধান এক সদস্য গ্রেফতার

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি।।

বাগমারায় বিলসুতিবিলে মাছ চাষ নিয়ে বিরোধের জেরে আদর্শ মৎস্যজীবি সমিতির সদস্যদের বাড়িঘরে লাঠিয়াল বাহিনীর হামলার ঘটনায় ইমরান আলী নামে ওই বাহিনীর এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শনিবার বিকালে থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

জানা গেছে, বিলসুতি বিলে ৪৩২ একর খাস জলাশয় লিজ দেওয়ার জন্য সম্প্রতি উপজেলা জলমহাল ইজারা কমিটির পক্ষে উপজেলা নিবর্বাহী কর্মকর্তা দরপত্র আহŸান করে টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এর প্রেক্ষিতে আদর্শ মৎস্যজীবি সমবায় সমিতির পক্ষ থেকে এবং স্থানীয় প্রভাবশালী জাহিদুল ইসলাম বাচ্চু ও ইমরান আলী বিলটি লিজ নিতে দরপত্র জমা দেন। কিন্তু সর্বোচ্চ দরদাতা হিসাবে বার্ষিক ৫০ লক্ষ টায় ছয় বছরের জন্য বিলটি লিজ পায় আদর্শ মৎস্যজীবি সমবায় সমিতি। এদিকে স্থানীয় প্রভাবশালী জাহিদুল ইসলাম বাচ্চু ও ইমরান আলী বিলটি লিজ না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে তাদের নেতৃত্বে একটি লাঠিয়াল বাহিনী গঠন করা হয়। এরপর বৃহস্পতিবার ও শুক্রবার ওই লাঠিয়াল বাহিনীর লোকজন কয়েক দফা হামলা চালিয়ে মৎস্যজীবি সমিতির সভাপতি ইসলাম সরদার, সমিতির সদস্য মাষ্টার জালাল উদ্দিন ও ইয়াচিন আলীসহ কয়েকজনের বাড়িঘর ভাংচুর করে এবং সমিতির ৯ জন সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। আশংকাজনক অবস্থায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এক গৃহবধূকে শ্রীলতাহানি করে তার কানের দুল ছিনিয়ে নিয়ে তার পরিবারকে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়।

এ বিষয়ে থানার ওসি তৈহিদুল ইসলাম বলেন, ওই বিলে মাছ চাষ নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ পালটা পালটি মামলা করেছে। লাঠিয়াল বাহিনীর এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারে চেষ্টা চলছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ