রবিবার, অক্টোবর ২০ .
  • ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দেশকে দুর্নীতিমুক্তভাবে এগিয়ে নিয়ে যাওয়াই মহাজোট সরকারের প্রধান লক্ষ্য

0

ভূমিধ্বস বিজয়ের পর, উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে দুর্নীতিমুক্তভাবে এগিয়ে নিয়ে যাওয়াই মহাজোট সরকারের প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের নতুন সংসদ সদস্যরা। তবে এতবড় জয়ের পর নেতাকর্মীদের নিয়ন্ত্রণ করা এবং সুবিধাভোগীদের অনুপ্রবেশ রোধ করে সুশাসন প্রতিষ্ঠা করা নতুন সরকারের প্রধান চ্যালেঞ্জ হবে বলে মনে করছেন রাজনীতি বিশ্লেষকরা। আর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বললেন, দলকে ব্যবহার করে অপকর্ম বা লুটপাট করার সুযোগ কাউকে দেয়া হবে না।

সংসদ নির্বাচনে প্রথমবারের মতো চট্টগ্রাম মহানগর ও জেলা মিলিয়ে ১৬টি আসনের সব ক’টিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। উন্নয়ন আর কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে সাধারণ মানুষের বিপুল সমর্থন আদায় করেছে শাসক দল। আর তাই নতুন সরকারের প্রধান দায়িত্বই এখন জনরায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচনী প্রতিশ্রুতির শতভাগ বাস্তবায়ন করা। জানালেন, নতুন সংসদের এই তরুণ প্রতিনিধি।

ভোটের হিসেবে এবারের বিজয়কে ‘ভূমিধ্বস বিজয়’ হিসেবে চিহ্নিত করে বিশ্লেষকরা বলছেন, এতবড় জয়ের সাথে চ্যালেঞ্জও এখন অনেক বড়। বিশেষ করে উচ্ছৃঙ্খল নেতাকর্মীদের নিয়ন্ত্রণ আর সুবিধাভোগীদের অনুপ্রবেশ রোধ করে সুশাসন প্রতিষ্ঠাই হবে নতুন সরকারের প্রধান কাজ।

তবে চিহ্নিত দুস্কৃতিকারীদের দলে ভেড়ানো কিংবা দলের নাম ভাঙিয়ে অপকর্ম করার কোন সুযোগ নেই বলে দাবী এই নগর আওয়ামী লীগ নেতার।

প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ডের সুফল প্রত্যন্ত এলাকার মানুষের কাছে পৌঁছানোর পাশাপাশি দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকার ফলেই এতবড় বিজয় সম্ভব হয়েছে বলে মনে করে আওয়ামী লীগ। ঐক্যের সেই ধারা অব্যাহত রেখে এখন দুর্নীতিমুক্ত দেশ গঠনের শপথ নেবার পরামর্শ সবার।

Share.

About Author

Leave A Reply