শনিবার, ফেব্রুয়ারি ১৬

সেবা দানের সবচেয়ে বড় বাধা দূর্ণীতি- এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম

0
Showing 1 of 1

  • জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা।।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন যথেষ্ট বৃদ্ধি করা হয়েছে। ব্যংকিং সেক্টরসহ অর্থনৈতিক খাতের সকল প্রতিষ্ঠানকে একটি ব্যবস্থাপনায় নিয়ে আনা হয়, যাতে করে দূর্ণীতি না থাকে। তিনি বলেন, মানুষের সেবা দিতে হবে, সেবা দানের সবচেয়ে বড় বাধা দূর্ণীতি। সেবা যতবেশি দ্রুতগামী করা যাবে যতবেশি সহজে মানুষকে সেবা প্রদান করা যাবে ততবেশি আয় বৃদ্ধি পাবে। অতএব দূর্নীতির ব্যপারে কোনরকম সহনশীলতা কোন স্তরে হবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা বার্ডে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য এমপিসহ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে বার্ড আয়োজিত প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ায় কর্মপন্থা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী।

কর্মশালায় তিনি বলেন, দরিদ্র ও দূষণ মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে। তাহা না হলে সাগরের মধ্যে বালু দিয়ে ঘিরে আমাকে আমি নিরাপত রাখতে পারো না। দারিদ্রতা আমাদের চলে যাবে হয়তো ইনশাআল্লাহ। কিন্তু সেটা পরিকল্পিত ভাবে গেলে আমরা সেটার সুখ উপভোগ করতে পারবো। এই দেশটাকে ঠিক থাকতে পারলে সবাই ভালো থাকতে পারবো। আর যদি না পারি আমি একা ভালো থাকার কোন স্বার্থকতা নেই।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক ড. এম মিজানুর রহমান।

৩১ জানুয়ারি’১৯

Showing 1 of 1
Share.

About Author

Leave A Reply