ঢামেকের নামে ভূয়া সার্টিফিকেট প্রদানকারী র‍্যাব-৩’এর হাতে

আশেক মিয়াঃ

155
রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ক্যাম্পাসের ভিতর থেকে হাসপাতালের নামে ভূয়া সার্টিফিকেট তৈরী ও প্রদানকারী প্রতারক চক্রের এক সক্রিয় সদস্য আরিফ হোসেন (৫০) নামের একজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।
র‍্যাব-৩’এর স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এবিএম ফায়জুল ইসলামএসব তথ্য নিশ্চিত করেন।
ফায়জুল ইসলাম বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাম্পাসের ভিতরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত জখমী রোগিদের মেডিকেল সার্টিফিকেট সংশিষ্ট থানার আইও অথবা সংশিষ্ট কোর্টের চাহিদার প্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাম ব্যবহার করে সরকারী ছাপা ফরমে মেডিকেল সার্টিফিকেট ভূয়া চিকিৎসক কর্তৃক স্বাক্ষরিত সার্টিফিকেট প্রদান করে আসছে বলে অভিযোগ আসে।

এমন তথ্যের ভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাম্পাসের ভিতর ঢাকা নার্সিং কলেজের মহিলা হোস্টেলের পূর্ব পাশে গ্যারেজের পূর্ব কর্ণারের বসত ঘরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করি।

এসময় তার কাছ থেকে ৮০টি মৃত্যুর প্রমাণ পত্রের ফরম, ৪৬ টি ইনজুরী রিপোর্ট, হাসপাতালের ছাড়পত্র ফরম ৩২টি, International Form of Medical Certificate death Gi dig ফরম ৪২টি, ভূয়া জন্ম সনদ ২টি, ভূয়া মেডিকেল সার্টিফিকেট ২টি, একটি ভূয়া ইনজুরী রিপোর্ট, ১৪ টি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ডাক্তারের নামীয় সীল, ৭টি ঢাকা মেডিকেল কলেজের অন্যান্য সীল, একটি মোবাইল ফোনসহ নগদ ৮ হাজার ৩৮০ টাকা উদ্ধার করা হয়।

এএসপি এবিএম ফায়জুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি জানায়, সংঘবদ্ধ প্রতারক চক্রের সহযোগিতায় ভূয়া নথিপত্র, বিভিন্ন ডাক্তারের সীল, ঢাকা মেডিকেলের সীল, মৃত্যু ও জখমী জাল সনদপত্র প্রদান করে আসছে।
প্রতারণার উদ্দেশ্যে সনদ ও সীল জালিয়াতি করে আসল হিসেবে ব্যবহার করছে। তারা দীর্ঘদিন যাবৎ নিরীহ মানুষের সাথে প্রতারনার মাধ্যমে অর্থ আত্নসাৎ ও বিশ্বাসভঙ্গ করেছে।
আরো পড়ুনঃ