জেলের ছেলে জেলে হবে, এই চিন্তা করে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেননি -এমপি বাহার

আশিকুর রহমান আশিক।।

262
কুমিল্লার সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার বলেন
বিশ্বের উন্নত জাতি হতে চাই আমরা, আমরা চাই একটি জ্ঞান নির্ভর উন্নতি জাতির অংশীদার হতে।
পড়াশোনা করে একদিন এই দেশের মাঝির ছেলে মেয়েরা সর্বচ্চ মেধাবী হয়ে দেশেকে এগিয়ে নিয়ে যাবে বিশ্বের দরবারে, এরাও একদিন ‘ইউএনও’ হবে বড় কর্মকর্তা হবে, দেশের সকল উন্নয়ন মূলক কাজে অংশ গ্রহণ করবে।
রবিবার (১২ জানুয়ারী) সকাল ১১টায় নগরীর মুন্সেফ বাড়ি জেলেদের মাঝে রিক্সা ভ্যান ও সেলাই মেশিন বিতরণ কালে তিনি এক কথাগুলি বলেন, তিনি আরো বলেন, কুমিল্লা গোমতী নদীর পানি শুকিয়ে যাওয়া জেলেরা এখন নৌকা নিয়ে মাছ ধরতে পারেনা, তাই আমার স্থানীয় সরকার ও বাংলাদেশ সরকারের সাথে আলোচনা চলছে গোমতী নদীতে ড্রেজিং করে পানি রাখার ব্যবস্থা করার জন্য। পানি থাকলে মাছ থাকবে, আমরা যদি এটা করতে পারি তাহলে জেলেদের পরিবার উন্নতি জীবন ফিরে পাবে।
কুমিল্লা মৎস্য বিভাগ ও আদর্শ সময় উপজেলা আয়োজিত বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্প ১ম সংশোধিত এর আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে এআইজি উপকরণ রিক্সা ভ্যান, সেলাই মেশিন ও কাপড় আইড়ন বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল ও এডভোকেট হোসনেয়ারা বকুল, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ইকবাল হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা মনজুর আহমেদসহ আরো অনেকে।
আরো পড়ুনঃ