বাস কাউন্টারের টয়লেটে তরুণীকে যৌন হয়রানি শ্রমিকের

অনলাইন ডেক্স।।

77
ফরিদপুরে পরিবহন বাসের কার্যালয়ের টয়লেটে এক নারীকে (১৮) যৌন হয়রানির দায়ে বাপ্পী (২৫) নামে এক শ্রমিককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার (১২ জানুয়ারি) দুপুরে ফরিদপুর শহরের গোয়ালচামট নতুন বাসস্ট্যান্ডে গোল্ডেন লাইন পরিবহনের কার্যালয়ের সামনে ভ্রাম্যমাণ আদালত বসান নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু।
দণ্ডপ্রাপ্ত শ্রমিক বাপ্পী বগুড়ার শেরপুর উপজেলার হোসেন আলীর ছেলে। ফরিদপুর শহরতলীর কোমরপুর এলাকায় একটি কোম্পানিতে অপারেটর হিসেবে কাজ করেন তিনি।
আদালত সূত্র জানায়, রোববার সকাল সোয়া ৯টায় গোল্ডেন লাইন পরিবহনের বাসে করে ঢাকা যাওয়ার কথা ছিল ওই নারীর। সময়ের আগে বাসস্ট্যান্ডে হাজির হওয়ায় গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার সংলগ্ন যাত্রীদের অপেক্ষামান কক্ষে অপেক্ষা করছিলেন তিনি।
সকাল ৯টা ১০ মিনিটে অপেক্ষায়মান ওই কক্ষের দোতলার টয়লেটে যান নারী যাত্রী। ওই শ্রমিক আগে থেকেই টয়লেটে অবস্থান করছিলেন। টয়লেটে ঢুকলে নারীকে জাপটে ধরেন ওই শ্রমিক। এতে নারী চিৎকার দিলে লোকজন এগিয়ে এসে শ্রমিককে আটক করে পিটুনি দিয়ে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের কাছে সোপর্দ করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শামীম আক্তার বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই শ্রমিককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টারে এ আদালত পরিচালনা করেন এনডিসি।
এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু বলেন, ওই শ্রমিককে ১৮৬০ সালের দণ্ডবিধির ৫০৯ ধারায় দোষী সাব্যস্ত করে এ কারাদণ্ড দেয়া হয়েছে।
গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক রেজাউল করিম জানান, তাদের নির্দিষ্ট যাত্রীদের অপেক্ষায়মান টয়লেট মাঝেমধ্যে শ্রমিকরা ব্যবহার করেন। তবে টয়লেট পরিষ্কার করাসহ দেখভালের জন্য একজন নারী শ্রমিক দায়িত্বে রয়েছেন। ওই ঘটনার সময় তিনি কর্মক্ষেত্রে এসে পৌঁছাননি। এ ঘটনার পর অপেক্ষায়মান যাত্রীদের নিরাপত্তার ব্যাপারে আরও সতর্ক হবে গোল্ডেন লাইন কর্তৃপক্ষ।
আরো পড়ুনঃ