পটুয়াখালীর হ্যাপি হত্যায় স্বামী জহিরের মৃত্যুদণ্ডাদেশ বহাল

অনলাইন ডেক্স।।

52
পটুয়াখালীর গলাচিপায় খাদিজা আক্তার হ্যাপি নামে এক গৃহবধূকে হত্যায় স্বামী জহির হাওলাদারের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।এ বিষয়ে ডেথ রেফারেন্স গ্রহণ করে সোমবার হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ, সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান খান, রাজা কামরুল ইসলাম ও ব্যারিস্টার আল মামুন।

এ মামলায় ২০১৪ সালের ২ সেপ্টেম্বর হ্যাপির স্বামী জহির হাওলাদারকে মৃত্যুদণ্ড ও তার বন্ধু জাফর হাওলাদারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন পটুয়াখালীর জেলা ও দায়রা জজ বিমল চন্দ্র সিকদার। একইসঙ্গে অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত চারজনকে বেখসুর খালাস দেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ বলেন, আদালত গৃহবধূ হ্যাপি হত্যায় স্বামী জহিরের মৃত্যুদণ্ডাদেশ এবং স্বামীর বন্ধু জাফর হাওলাদারের যাবজ্জীবন দণ্ড বহাল রেখেছেন।
২০০৮ সালের এপ্রিলে শ্বশুরবাড়িতে খুন হন গৃহবধূ হ্যাপি। এ ঘটনায় ১৪ এপ্রিল হ্যাপির বাবা মো. আবুল চৌকিদার বাদী হয়ে গলাচিপা থানায় ছয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
আরো পড়ুনঃ