জামিন পেয়ে ৪ হাজার মোটরসাইকেল নিয়ে সাবেক এমপির শোডাউন

অনলাইন ডেক্স।।

98
দুদকের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে পিরোজপুরে কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক শোডাউন করে আবারও আলোচনায় সাবেক এমপি একেএমএ আউয়াল। মঙ্গলাবার (১৪ জানুয়ারি) দুপুরে সাবেক এ সাংসদের সঙ্গে ৩ থেকে ৪ হাজার মোটরসাইকেলে কর্মীদের শোডাউন পরিণত হয় টপ অব দ্যা টাউন এ।
পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এমপি থাকাকালীন সময়ে ছিল আলোচিত। ২০০৮ ও ২০১৪ সালে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য থাকাকালীন আলোচিত হবার পাশাপাশি হয়েছিল সমালোচিতও। তবে সংসদ সদস্য পদ হারানোর পরে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে নানা অভিযোগে ৩টি মামলা দায়ের করেন।
দুদকের এ মামলায় গত ৭ জানুয়ারি হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নেন তিনি। এরপরে মঙ্গলবার দুপুরে পিরোজপুরে এসে নেতা-কর্মীদের নিয়ে শহরে ব্যাপক শোডাউন করেন।
দীর্ঘ এক যুগ সময় আওয়ামী লীগের একক ক্ষমতাধর এ নেতা গত নির্বাচনের পর থেকে ছিল কিছুটা আড়ালে চলে গেছেন। তবে এবার তার আগমন উপলক্ষে ৫ থেকে ৭ হাজার কর্মী-সমর্থকদের উপস্থিতি ও শোডাউন নতুন করে জেলার রাজনীতিতে আলোচনায় এনেছে সাবেক এ সাংসদকে। এক সময়ের কর্মীবান্ধব এ নেতা ছিলেন পিরোজপুর সদরসহ জেলার ৭টি উপজেলার আওয়ামী লীগের একক অধিপতি।
তবে গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে কোণঠাসা হয়ে পড়েন। এরপরে দুদকের ৩টি মামলার কারণে হয়েছিল আলোচিত ও সমালোচিত। তবে দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে আসার পরে তার সঙ্গে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি জেলার রাজনীতিতে নতুন মেরুকরণ বলে মনে করছে স্থানীয়রা।
আরো পড়ুনঃ