শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অধিনায়ক জামাল ভূঁইয়ার

অনলাইন ডেক্স।।

48
জন্ম ও বেড়ে ওঠা ডেনমার্কে। কিন্তু লাল-সবুজ জার্সি গায়ে জাতীয় ফুটবল দলের অধিনায়কত্ব করা জামাল ভূঁইয়ার প্রাণজুড়ে এখন বাংলাদেশ।কেবল মাঠেই নন, মাঠের বাইরেও নানাভাবে বাংলাদেশকে ও এদেশের মানুষকে ভালোবাসার প্রমাণ দিয়েছেন এ অধিনায়ক।জাতীয় দলের ম্যাচ হলেই তিনি মানুষকে আহ্বান জানান মাঠে গিয়ে দেশকে সমর্থন দিতে, ফুটবলারদেন অনুপ্রাণিত করতে। এই দেশ ও দেশের মানুষকে ভালোবাসার আরেকটি প্রমাণ দিলেন জামাল গভীর রাতে ছিন্নমূল এবং ঘরহারাদের পাশে দাঁড়িয়ে।
সোমবার দিবাগত গভীর রাতে রাজধানীর বিভিন্ন স্থানে ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন জামাল। কম্বল বিতরণের ছবি জামাল তার ফেসবুক পেজে আপলোড করে লিখেছেন, আমাদের দেশে প্রতিদিন অসংখ্য মানুষ এমনকি শিশু-কিশোর শহরের ফুটপাতে রাত যাপন করে থাকে। এদিকে প্রতিবছর বিভিন্ন কারণে শীতের তীব্রতা বেড়েই চলেছে। দুঃখজনক হলেও আমি শুনেছি অনেকে এমন সময় অনেক কষ্টে অতিবাহিত করে থাকে। এমনকি নানা নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করতে বাধ্য হয়।
কিছুদিন ধরে এমন দৃশ্য দেখে আমি খুবই বিমর্ষ বোধ করি এবং প্রতিজ্ঞা করি কিছু করার জন্য। তাই গতরাত ২টার সময় কিছু কম্বল নিয়ে ঢাকার বেশ কিছু স্থানে যাই তাদের পাশে দাঁড়াতে। আসলে, আরও আগেই এমন কিছু করতে চেয়েছিলাম। তবে দেশের বাহিরে থাকায় সম্ভব হয়নি।
আরো পড়ুনঃ