কুমিল্লায় দুই শিক্ষককে অব্যাহতি; ৪০ হাজার টাকা জরিমানা

অন নিউজ ডট কম।।

64
কুমিল্লার চান্দিনা উপজেলায় এসএসসি পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় সহ অব্যাহতি দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) মহিচাইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনাটি ঘটে। অব্যাহতি পাওয়া দুই শিক্ষকের নাম মো.দেলোয়ার হোসেন ও মো. জহিরুল ইসলাম।তাঁরা কেরণখাল স্কুল এন্ড কলেজ ও কংগাই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।
জানা গেছে,বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) উপজেলার মহিচাইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষার ইংরেজী প্রথমপত্র পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীরা প্রশ্নের উপর উত্তর লিখছিল। কিন্তু হলের দায়িত্বে থাকা দুই শিক্ষক শিক্ষার্থীদের প্রশ্নের উপর উত্তর লিখা বন্ধে কোনো ভূমিকা রাখেননি। এসময় বিষয়টি নজরে আসে নির্বাহী ম্যাজিস্ট্রেটের। তাৎক্ষণিক তিনি দায়িত্বে অবহেলার কারণে ওই দুই শিক্ষককে পরীক্ষার সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পরীক্ষার হলে শিক্ষার্থীরা প্রশ্নের মধ্যেই সমাধান লিখছিল।যা এক ধরনের অপরাধ।কিন্তু হলের দায়িত্বে থাকা দুই শিক্ষক এমন অপরাধমূলক কাজ বন্ধে কোনো ভূমিকা নেননি।দুই শিক্ষক দায়িত্বে অবহেলা করেছেন।এ জন্য তাদেরকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা ও পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’
আরো পড়ুনঃ